মানিকগঞ্জে নৌকার মাঝি হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১২:৪০, জুলাই ১৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:৪০, জুলাই ১৮, ২০১৭





ফাঁসিমানিকগঞ্জের হরিরামপুরের বাহাদুরপুর এলাকার নৌকার মাঝি আব্দুর রাজ্জাক হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান। মঙ্গলবার (১৮ জুলাই) সকালে দণ্ডপ্রাপ্ত তিন আসামির উপস্থিতিতে তিনি এই রায় দেন। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।
দণ্ডিতরা হলেন মনিরুল ইসলাম ওরফে রুবেল, রুবেল মোল্লা ওরফে রাসেল মোল্লা ও কার্তিক হাওলাদার। আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৫ অক্টোবর নৌকার মাঝি আব্দুর রাজ্জাককে হত্যা করা হয়।
দণ্ডিত তিনজনকে পেনাল কোডের ২০১/৩৪ ধারার অপরাধে দোষী সাব্যস্থ করে প্রত্যেককে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। এদিকে কার্তিক হাওলাদারকে পেনাল কোডের ৩৮৫ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে আরও ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
রাষ্ট্রপক্ষে কৌঁসুলী ছিলেন আব্দুস সালাম। আসামি পক্ষে ছিলেন শ্রিপা রানী সাহা।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৫ অক্টোবর নৌকার মাঝি আব্দুর রাজ্জাকের ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করেন ওই তিন আসামি। তারা পদ্মায় ঘুরতে বের হন। পরে ওই তিন আসামি নৌকার মাঝিকে খুন করে নৌকা নিয়ে পালিয়ে যায়। এব্যাপারে হরিরামপুর থানায় নিহতের ভাই বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
/এনআই/

 

লাইভ

টপ