বাঘাইছড়িতে বন্যায় ঘরহারা কয়েক হাজার পরিবার

রাঙামাটি প্রতিনিধি০৪:২৩, আগস্ট ১৩, ২০১৭

 

ভারী বর্ষণে রাঙামাটির বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে বন্যায় প্রায় কয়েক হাজার মানুষ এখন পানিবন্দি। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয় কেন্দ্রে শুকনা খাবার দেওয়া হচ্ছে সবাইকে।

বাঘাইছড়ি স্থানীয় সাংবাদিক মো. আনোয়ার হোসেন বলেন, গত দুইদিন ধরে ভারত থেকে পানি নেমে আসায় বাঘাইছড়ির পৌর এলাকাসহ নি¤œ অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। প্রতিটি বিদ্যালয়কে আশ্রয় কেন্দ্র হিসেবে বিবেচিত হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

তিনি আরো বলেন, আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়া লোকদের শুকনা খাবার বিতরণ করা হচ্ছে।

বাঘাইছড়ির পৌর প্যানেল মেয়র হোসেন কবির বলেন, নৌকা দিয়ে লোকজনকে স্কুলে আনা হয়েছে। তাদের জন্য শুকনো খাবার দেয়া হয়েছে। সকাল থেকে দুই বেলা খেজুরের ব্যবস্থা করা হবে। পানি ৫ থেকে ৬ ফুট কোথাও কোথাও আবার অনেক বেশি।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, অতি বৃষ্টি ও ভারত থেকে প্রচুর পানি আসায় বাঘাইছড়িতে বন্যার সৃষ্টি হয়েছে। এতে নি¤œাঞ্চলসহ পৌর এলাকা প্লাবিত হয়েছে। প্রায় বারোশ পরিবার এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিক ভাবে আমাদের কাছে তথ্য এসেছে। বন্যা প্লাবিত এলাকার আশপাশে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে এবং পর্যাপ্ত খাদ্য শষ্য মজুদ রয়েছে।

/এমএইচ

লাইভ

টপ