রোহিঙ্গাদের ব্যবহার করে কেউ যেন অপরাধ না ঘটায়: শ্রিংলা

Send
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত : ১৬:০৬, সেপ্টেম্বর ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৬:১০, সেপ্টেম্বর ১৪, ২০১৭

রোহিঙ্গাদের জন্য ৫৩ টন ত্রাণ পাঠালো ভারতভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ‘বিপুল পরিমাণ রোহিঙ্গাকে যে আশ্রয় দেওয়া হয়েছে তা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ। তাদের ব্যবহার করে কেউ যেন অপরাধ কর্মকাণ্ড সংঘঠিত করতে না পারে সেজন্য বাংলাদেশে সরকারকে সজাগ থাকতে হবে।’ বৃহস্পতিবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বাংলাদেশের কাছে ভারতের ত্রাণ তুলে দেওয়ার সময় তিনি এই কথা বলেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য ৫৩টন ত্রাণ সামগ্রী নিয়ে ভারতীয় বিমান চট্টগ্রামে অবতরণ করে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশ সরকারের পক্ষে এই ত্রাণ গ্রহণ করেন।  

ওবায়দুল কাদের এসময় বলেন, ‘রোহিঙ্গাদের দুঃসময়ে আমাদের বন্ধুপ্রতিম দেশ ভারত তাদের পাশে এসে দাঁড়িয়েছে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

ভারতীয় ত্রাণ সামগ্রীর মধ্যে চাল, ডাল, তেল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস ও মশারি রয়েছে। ভারত রোহিঙ্গাদের জন্য মোট সাত হাজার টন ত্রাণসামগ্রী পাঠাবে। আজ প্রথম পর্যায়ে ৫৩ টন ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। অন্য ত্রাণ সামগ্রীগুলো পর্যায়ক্রমে পাঠানো হবে।

এর আগে মালয়েশিয়া ও মরক্কোও রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠিয়েছে।

আরও পড়ুন- রোহিঙ্গাদের ত্রাণ সহায়তায় ভারতের ‘অপারেশন ইনসানিয়ত’

/এফএস/

লাইভ

টপ