২ ডিসেম্বর বগুড়া আসবেন প্রধানমন্ত্রী: আসাদুজ্জামান নূর

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৯:২৪, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:৩৫, সেপ্টেম্বর ১৭, ২০১৭

বগুড়ায় সংস্কৃতিমন্ত্রী (ছবি: প্রতিনিধি)প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ ডিসেম্বর বগুড়া আসবেন। ঐতিহাসিক মহাস্থানগড়ে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ উৎসবের উদ্বোধন করবেন তিনি। রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ভেন্যু পরিদর্শনকালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এ তথ্য জানিয়েছেন। 

মন্ত্রী বেলা ১১টায় হেলিকপ্টারে মহাস্থানগড়ে পৌঁছান। পরে তিনি উৎসবস্থল পরিদর্শন করেন। প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক মন্ত্রীকে মহাস্থানগড়ের ঐতিহাসিক পটভূমি বর্ণনা করেন। এ সময় মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল এমন বড় অনুষ্ঠান করার। এ ধরনের অনুষ্ঠান বগুড়াসহ ১৬ জেলাতে হবে। এই আয়োজন বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সংস্কৃতির বন্ধন জোরদার করবে। বিশ্বের ৫০টি দেশ এই উৎসবে অংশ নেবে।’

বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী জানান, ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ অনুষ্ঠানের প্রাথমিক জায়গা নির্ধারণ করা হয়েছে মহাস্থানগড় রেস্ট হাউজের সামনের চত্বর। তিনি আরও জানান, আগামী ২ ডিসেম্বর প্রধানমন্ত্রী অনুষ্ঠানটি উদ্বোধনের জন্য মহাস্থানে আসবেন। অনুষ্ঠানে ৫০টি দেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী অথবা সংস্কৃতি মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা থাকবেন। তাদের ইতোমধ্যে আমন্ত্রণও জানানো হয়েছে।

মন্ত্রীর সঙ্গে তার স্ত্রী সাবিনা ইয়াসমিন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেন, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক আলতাফ হোসেন, জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন, জেলা কালচারাল অফিসার সাগর বসাক, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান নূর ভেন্যু পরিদর্শন শেষে মহাস্থান জাদুঘর চত্বরে দুটি ওষধি গাছের চারা রোপন করেন। এছাড়া তিনি ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবেশনায় একটি নাচ উপভোগ করেন। বিকাল সাড়ে ৩টায় তিনি হেলিকপ্টরে ঢাকার উদ্দেশ্যে বগুড়া ত্যাগ করেন।

আরও পড়ুন- আবুধাবী থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

/এফএস/

লাইভ

টপ