কুমিল্লায় শিশু হত্যার দায়ে একজনের ১৪ বছরের কারাদণ্ড

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ২১:৪৬, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২১:৪৮, সেপ্টেম্বর ১৭, ২০১৭

আদালত

কুমিল্লায় শিশু সাজ্জাদ হোসেনকে (১৩) হত্যার দায়ে জাহাঙ্গীর আলম নয়ন নামে একজনকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আজিজ আহমেদ ভুঁইয়া এ আদেশ দেন। একই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিদ্দিকুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর আলম নয়ন জেলার বুড়িচং উপজেলার কংশনগর গ্রামের আবদুল জব্বারের ছেলে।

আদালত সূত্র জানায়, সদর উপজেলার অরন্যপুর গ্রামের মো. আক্তার হোসেনের বাড়িতে কাজ করতো জাহাঙ্গীর আলম নয়ন। ২০১১ সালের ৪ নভেম্বর নয়ন, আক্তার হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন ও অরন্যপুরের মিজানুর রহমান গরু বিক্রির জন্য স্থানীয় বিবির বাজারে যায়। গরু বিক্রির পর ওই দিন মিজানুর রহমান বাড়িতে ফিরলেও সাজ্জাদ এবং নয়ন ফিরেনি। অনেক খোঁজাখুঁজির পর সাজ্জাদকে না পেয়ে তার বাবা আক্তার হোসেন থানায় সাধারণ ডায়েরি করেন।

সূত্র আরও জানায়, পরে একদিন নয়ন মোবাইল ফোনে আক্তার হোসেনকে জানায়, সাজ্জাদ তার সঙ্গে আছে। তাকে ফিরে পেতে হলে এক লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। এরপর ২০১১ সালের ১১ নভেম্বর আক্তার হোসেন বাদী হয়ে নয়নকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ নয়নকে সিলেট থেকে গ্রেফতার করে। নয়ন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ২০১২ সালের ২৯ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মমিনুল ইসলাম আসামি নয়নের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

 

/এমএ/

লাইভ

টপ