পটিয়ায় একই পরিবারের সাত শিশুসহ ১২ রোহিঙ্গা আটক

Send
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত : ২২:২০, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২২:২৯, সেপ্টেম্বর ১৭, ২০১৭

রোহিঙ্গা সংকট

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া একই পরিবারের সাত শিশুসহ ১২ রোহিঙ্গাকে চট্টগ্রামের পটিয়া থেকে আটক করেছে পুলিশ। রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পটিয়ার খরনা রাস্তার মাথা ও গোবিন্দারখীল এলাকা থেকে তাদের আটক করা হয়। পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃত রোহিঙ্গারা হলেন- মো. আবু তাহের (৬৫) ও তার স্ত্রী রশিদা খাতুন (৫৫), এ দম্পতির ছেলে নুরুল আলম (৩৫), মো. আনস (৬),  মো. রিয়াজ (৫), মোবাশের (৪),  মো. শাহেদ (৩), মো. ওমান (২) ও তাদের মেয়ে আরফা খাতুন (২০), নুর সাদেকা (৮), বোশেরা বেগম (৭) এবং তাদের ছেলের বউ ছেলের বউ সখিনা বেগম (২৫)। আটককৃতরা মিয়ানমারের আকিয়াব জেলার মংডু এলাকার নুরুল্লাপাড়ার বাসিন্দা।

ওসি শেখ মো. নেয়ামত উল্লাহ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কক্সবাজার থেকে পালিয়ে গিয়ে আবু তাহের পটিয়ায় এক আত্মীয়ের বাড়িতে ভাড়া বাসায় উঠে ছিলেন। পুলিশের অভিযানে শিশুসহ আবু তাহেরের পরিবারের ১২ সদস্যকে আটক করা হয়েছে। আরও কয়েক জন রোহিঙ্গা পটিয়ায় আশ্রয় নিয়েছেন বলে সংবাদ পেয়েছি। বায়োমেট্রিক নেওয়ার জন্য এদের উখিয়ার কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে। আটককৃতদের থানা হেফাজতে রাখা হয়েছে।’

 

/এমএ/

লাইভ

টপ