X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

নিখোঁজের দুই দিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার: এলাকাবাসীর বিক্ষোভ

সিরাজগঞ্জ প্রতিনিধি
১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৩আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫৩

  নিহত আরিফুল ইসলাম

সিরাজগঞ্জের বেলকুচিতে নিখোঁজের দুই দিন পর এক মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করেছে বেলকুচি থানা পুলিশ। উপজেলা সদরের পৌর এলাকার ইসলামী ব্যাংক সংলগ্ন একটি ডোবা থেকে সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে লাশটি উদ্ধার করা হয়।

নিহত আরিফুল ইসলাম (১৩) বেলকুচি উপজেলার ক্ষিদ্রমাটিয়া গ্রামের শহিদ কসাইয়ের ছেলে। সে শেরনগর সিনিয়র ফাজিল মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্র। শনিবার (১৬ সেপ্টেম্বর)সন্ধ্যায় সে নিখোঁজ হয়।

আরিফ নিখোঁজ হওয়ার ঘটনায় পুলিশ রবিবার সন্ধ্যায় সন্দেহভাজন চার আসামিকে ধরে আবার রাতেই ছেড়ে দেওয়ায় এলাকাবাসী ও নিহতের স্বজনরা সোমবার সকালে বেলকুচি থানার সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। তারা বেলকুচি থানা পুলিশের ভূমিকাকে রহস্যজনক উল্লেখ করে আরিফের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করে। পরে বেলকুচি থানার ওসি সাজ্জাদ হোসেন দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছেড়ে দেওয়া সন্দেহভাজন চার জনকে পুনরায় গ্রেফতার করাসহ বাকীদের ধরার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়। অন্যদিকে, এ ঘটনার পর ছেড়ে দেওয়া চার জনের মধ্যে দুই জনকে আটক করতে পারলেও বাকি দুই  জনকে ধরতে পারেনি বেলকুচি থানা পুলিশ। 

এলাকাবাসীর বিক্ষোভ

নিহত আরিফুলের বাবা শহিদ কসাই বলেন, ‘শনিবার সকালে গ্যাস সিলিণ্ডার কেনার জন্য তার ছেলে আরিফকে ৩ হাজার টাকা দিয়ে বাজারে পাঠানো হয়। যাওয়ার পথে মুকুন্দগাঁতী বাজারের জামালের ছেলে নেশাখোর সাব্বির ও তার সহযোগীরা ওই টাকাসহ তার মোবাইল ছিনিয়ে নেয়। ঘটনার পর পরই বিষয়টি এলাকার মুরুব্বী ও সাব্বিরের বাবাকে জানানো হয়। ওই দিন সন্ধায় আরিফ তার মার কাছ থেকে ৫শ’ টাকা নিয়ে বাজারে স্যান্ডেল কিনতে গিয়ে নিখোঁজ হয়। রবিবার বিকেল পর্যন্ত আরিফকে খুঁজে না পাওয়ায় বিষয়টি বেলকুচি থানা পুলিশকে জানানো হয়। পুলিশ সন্ধ্যায় মুকুন্দগাঁতী গ্রামের সাব্বিরের বাবা জামাল হোসেন, চালা গ্রামের ইউসুফ ও সুবর্নসাড়া গ্রামের আলী হাসানকে আটক  করে। রাতে পুলিশ টাকা খেয়ে চার জনকে ছেড়ে দেয়। আমাদের ধারনা টাকা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার বিষয়ে অভিযোগ দেওয়ায় সাব্বির ও তার সহযোগীরা আমার ছেলে আরিফকে শ্বাসরোধ করে হত্যার পর লাশের পেটে ইট বেঁধে ডোবার মধ্যে ফেলে দিয়েছে।

ঘুষ নিয়ে আসামি ছেড়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করে বেলকুচি থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন,‘চার জনকে যখন আটক করা হয় তখন কোনও ক্লু পাওয়া যায়নি। সে জন্য চার জনকে রবিবার রাতে স্থানীয় মেম্বরের জিম্বায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। সোমবার লাশ উদ্ধারের পর ফের দু’জনকে গ্রেফতার করা হয়েছে। সন্দেহজনক প্রধান আসামি সাব্বির ও তার বাবা জামাল হোসেনকে এখনও খুজে পায়নি পুলিশ। ধারণা করা হচ্ছে আরিফকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ডোবায় ফেলে দেওয়া হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দুপুরে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে। এ বিষয়ে নিহতের বাবা মামলার প্রস্তুতি নিচ্ছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহিনুল আলম খান এ প্রসঙ্গে বলেন, ‘বেলকুচি থানার ওসি বিষয়টি আমাকে জানিয়েছে। আসামি ছেড়ে দিলেও যেহেতু লাশ উদ্ধার হয়েছে, নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করা হলে প্রয়োজনে আবার গ্রেফতার করা হবে।’

আরও পড়তে পারেন: রোহিঙ্গা ক্যাম্পে আটটি লঙ্গরখানা ও ১২টি ত্রাণ বিতরণ কেন্দ্র খোলা হয়েছে: সেতুমন্ত্রী

 

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (২৫ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৫ এপ্রিল, ২০২৪)
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী