X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

নারী নির্যাতক তুফান ও তার ভাইয়ের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

বগুড়া প্রতিনিধি
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৬আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৬

তুফান সরকার

বগুড়ার ধর্ষক ও বহিষ্কৃত শহর শ্রমিক লীগের আহ্বায়ক তুফান সরকার ও তার মেজ ভাই বহিষ্কৃত শহর যুবলীগ নেতা মতিন সরকারের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুদক। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আনোয়ারুল ইসলাম। তিনি রবিবার দায়িত্ব পাওয়ার পর থেকে তদন্ত শুরু করেছেন। আগামী ৩০ কার্য দিবসের মধ্যে তাকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, তুফান সরকার, মতিন সরকার ও তাদের পরিবারের সদস্য এবং সহযোগিদের অবৈধ সম্পদের অনুসন্ধানের জন্য গত ২ আগস্ট প্রধান কার্যালয়ের মহাপরিচালকের (তদন্ত) কাছে চিঠি লেখা হয়। এর পরিপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গত ২১ সেপ্টেম্বর শুধু তুফান সরকার ও তার ভাই মতিন সরকারের সম্পদের অনুসন্ধানের নির্দেশ দেন। ৩০ কার্য দিবসের মধ্যে প্রধান কার্যালয়ে তদন্ত রিপোর্ট পাঠাতে বলা হয়েছে। গত ২৪ সেপ্টেম্বর দায়িত্ব পাওয়ার পরপরই তিনি তদন্ত শুরু করেছেন। প্রথমে তুফান ও মতিনের কাছে চিঠি দিয়ে তাদের স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব চাওয়া হবে। তারা হিসাব জমা দিলে, তদন্ত পাওয়া তথ্যের সঙ্গে তা মেলানো হবে। এতে কোনও অসঙ্গতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের সূত্র ও অন্যরা জানান, বগুড়া শহরের চকসুত্রাপুর চামড়া গুদাম এলাকার মজিবর রহমান আগে রিকশা চালাতেন। তার সাত ছেলের প্রায় সবাই মাদক ব্যবসা, দখল, চাঁদাবাজি ও জুয়াসহ নানা অপরাধে জড়িত। তার ছেলে তুফান সরকার মাদক ব্যবসা, রেলের জায়গা দখল করে বিক্রি, জুয়া, দখলবাজি ও চাঁদাবাজি মাধ্যমে মাত্র কয়েক বছরে কোটিপতি হয়ে গেছে। বগুড়া ও ঢাকায় একাধিক বাসা ও ফ্লাট আছে। শহরের চকযাদু সড়কে কোটি টাকা ব্যয়ে সেনেটারি স্টোর করেন। শোনা যায় চলচ্চিত্রেও বিনিয়োগ করেছেন। একাধিক গাড়িতে চলাফেরা করেন। কিছুদিন আগে ৩০ লাখ টাকা ব্যয়ে আধুনিক প্রাইভেট কার কিনেছেন। তার (মজিবর) মেজ ছেলে মতিন সরকারও জুয়া, দখল,  পরিবহন সেক্টরে চাঁদাবাজি ও মাদক বিক্রিসহ বিভিন্নভাবে কোটিপতি হন। অস্ত্র মামলায় জেল হলেও তদবিরের মাধ্যমে মামলার কার্যক্রম স্থগিত করিয়েছেন। মতিন সরকার শহরের চকসুত্রাপুর এলাকায় আবু নাসের উজ্জ্বল নামে এক যুবকসহ একাধিক হত্যা মামলার আসামি। গ্রেফতার হলেও উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আর হাজিরা দেননি। পুলিশ ও আদালতের খাতায় মতিন গত ৮ বছর ধরে ‘পলাতক’। তিনি প্রকাশ্যে মন্ত্রী, এমপি, ডিসি, এসপিসহ অনেকের সাথে বৈঠক এবং প্রকাশ্যে চলাফেরা করলেও ২০১২ সালের ২৫ জুন তাকে ‘পলাতক’ দেখিয়ে তার পক্ষে মামলা পরিচালনার জন্য স্টেট ডিফেন্স নিয়োগ করা হয়। মতিন সরকার প্রকাশ্যে থাকলেও গত ৫ বছর সরকারি খরচে তার পক্ষে মামলা চলছে স্টেটডিফেন্স দিয়ে।

এজাহার সূত্র জানায়, এক ছাত্রীকে ভালো কলেজে ভর্তির নামে তুফান সরকার গত ১৭ জুলাই তার বাহিনীর ক্যাডারদের দিয়ে বাড়িতে তুলে নিয়ে ধর্ষণ করে। তুফানকে বাঁচাতে তার স্ত্রী আশা খাতুন, তার বোন পৌর কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকি ও মা রুমা খাতুন গত ২৮ জুলাই ছাত্রী ও তার মাকে রুমকির বাড়িতে ধরে নিয়ে যায়। সেখানে মা ও মেয়েকে অমানুষিক নির্যাতন করা হয়। ছাত্রীকে শ্লীলতাহানীও করা হয়। এরপর কাঁচি দিয়ে দু’জনের চুল কেটে দেওয়া হয়েছিল। পরে নাপিত ডেকে ন্যাড়া করে দেওয়া হয়। এ নির্যাতনের পুরো দৃশ্য ভিডিও করানো হয়। এ বাপারে ছাত্রীর মা ২৯ জুলাই সদর থানায় তুফান, রুমকি, আশা, রুমাসহ ১০ জনের বিরুদ্ধে দুটি মামলা করেন। পুলিশ এজাহারে উল্লেখ ৯ জনসহ ১১ জনকে গ্রেফতার করে।

তদন্তকারী কর্মকর্তা সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ জানান, তাদের কয়েক দফা রিমান্ডে নিজে জিজ্ঞাসাবাদ করলেও স্বীকারেক্তি আদায় করতে পারেনি। শুধু নাপিত ও তুফান বাহিনীর দুই সদস্য আদালতে স্বীকারোক্তি দিয়েছে। ৮ আগস্ট আদালতের নির্দেশে ভিকটিম ছাত্রীকে রাজশাহীর সেফহোম ও তার মাকে একই জেলার ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে।এছাড়া জেলে মাদক সেবন করায় তুফান সরকারকে কাশিমপুর হাইসিকিউরিটি সেলে পাঠানো হয়েছে। এ ঘটনায় ডিআইজি প্রিজনের নেতৃত্বে তদন্ত করছে। ওই দুটি মামলায় (ধর্ষণ ও নির্যাতন) আজও তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়নি।

এছাড়া ঘটনার পর ৩০ জুলাই তুফান ও ১ আগস্ট মতিনকে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও বলতে পারেন: রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে- ওবায়দুল কাদের 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পণ্ড হলো না পরাগের শ্রম, দিল্লিকে হারালো রাজস্থান
পণ্ড হলো না পরাগের শ্রম, দিল্লিকে হারালো রাজস্থান
বাসের পেছনের অংশ খোয়া যাচ্ছে কেন?
বাসের পেছনের অংশ খোয়া যাচ্ছে কেন?
বিরল সূর্যগ্রহণ দেখতে নায়াগ্রা জলপ্রপাতে জড়ো হবেন ১০ লাখ দর্শনার্থী
বিরল সূর্যগ্রহণ দেখতে নায়াগ্রা জলপ্রপাতে জড়ো হবেন ১০ লাখ দর্শনার্থী
নামাজ চলাকালে মসজিদের এসি বিস্ফোরণ, মুসল্লিদের মধ্যে আতঙ্ক
নামাজ চলাকালে মসজিদের এসি বিস্ফোরণ, মুসল্লিদের মধ্যে আতঙ্ক
সর্বাধিক পঠিত
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!