X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ফের বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১৩আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১৫

পুনর্নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়া জানাচ্ছেন সেলিম ওসমান বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত হয়েছেন এ কে এম সেলিম ওসমান। এ নিয়ে চতুর্থবারের মতো সংগঠনটির সভাপতি হলেন সেলিম ওসমান এমপি।

এছাড়া, প্রথম সহসভাপতি পদে মনসুর আহমেদ, দ্বিতীয় সহসভাপতি ফজলে শামীম এহসান, সহসভাপতি গাওহার সিরাজ জামিল ও সহসভাপতি (অর্থ) পদে হুমায়ুন কবির শিল্পী নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে পরিচালক পদে ২২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএর প্রধান কার্যালয়ে ২০১৭-১৯ সালের বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচনের নির্বাচন কমিশনার এফবিসিসিআইয়ের সাবেক সহসভাপতি মোহাম্মদ আলী নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

নবনির্বাচিত কমিটির নাম ঘোষণার উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের দুই সদস্য  এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সাবেক সভাপতি মাহমুদ হোসেন এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল।

পরিচালক নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল হক, আবু আহমেদ সিদ্দিক, জি এম ফারুক,  শামীম আহমেদ, মোস্তফা জামাল পাশা, আলমগীর কবির, নুরুল আলম চৌধুরী,  মো. মুজিবুর রহমান, অমল পোদ্দার, মোহাম্মদ আল-আমিন, মো. মোরশেদ সারোয়ার, শহীদ উদ্দিন আহমেদ আজাদ, আতাউর রহমান, কারেক আফজাল,  মো. শাহাদাত হোসেন ভুইয়া সাজনু, খন্দকার সাইফুল ইসলাম, আশিকুর রহমান,  শেখ এইচ এম মুস্তাফিজ, মো. মুহিবুর রহমান, মো. মোস্তফা মনোয়ার ভুইয়া,  মো. ফজলুল কাদের ও রাজিব দাস সুজয়।

চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হয়ে সেলিম ওসমান তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমাদের প্রথম কাজ হচ্ছে নতুন বাজার সৃষ্টি করা। শ্রমিক অসন্তোষ রোধ করে মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করা।’ তিনি আরও বলেন, ‘কোনও শিল্পকারখানায় যদি শ্রমিক অসন্তোষ থাকে তবে সেই মালিকের পক্ষে ভালো উদ্যোগ গ্রহণ করা সম্ভব নয়। বিকেএমইএর উদ্যোক্তারা বৈদেশিক মুদ্রা অর্জন করে প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে সবচেয়ে বেশি সহযোগিতা করতে পারবেন। একইসঙ্গে বিকেএমএইকে প্রথম স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে।’

বাংলাদেশের শিল্পকারখানার অবকাঠামো, বিদ্যুৎ ও অগ্নিনিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে সহায়তাকারী আমেরিকা ও ইউরোপের দুটি জোটের প্রসঙ্গে সেলিম ওসমান আরও বলেন, ‘অ্যাকর্ড, অ্যালায়েন্স আমাদের নানাভাবে ডিস্টার্ব করছে। প্রধানমন্ত্রীর কাছে আবেদন অ্যাকর্ড-অ্যালায়েন্সের আমাদের কোনও প্রয়োজন নেই। আমাদের যা শেখার ছিল, তারচেয়ে অনেক বেশি শিখে গেছি।’  

তিনি বলেন, ‘বিকেএমএইর ভবন নির্মাণের জায়গার সঙ্গে সিটি করপোরেশনের একটি মামলা চলছে। আমি মেয়রকে অনুরোধ করবো যাতে মামলাটি প্রত্যাহার করে নেন। মামলা প্রত্যাহার করে নিয়ে আগামী ছয় মাসের মধ্যে বিকেএমইএর বহুতল ভবন নির্মাণ কাজ দৃশ্যমান হবে।’ সেলিম ওসমান বলেন, ‘নারায়ণগঞ্জে অনেক ফ্যাক্টরি শুধুমাত্র ট্রেড লাইন্সে নিয়ে পণ্য বিদেশে রফতানি করে আসছে। এসব ফ্যাক্টরি বিকেএমএইর সদস্য নয়। এসব ফ্যাক্টরির কারণে আমাদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়।’ তাদের সংগঠনের সদস্য হওয়ার আহ্বান জানান তিনি।

 

 

/এএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে: কৃষিমন্ত্রী
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে: কৃষিমন্ত্রী
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
লাগাতার তাপদাহে যশোরে জনজীবন দুর্ভোগে
লাগাতার তাপদাহে যশোরে জনজীবন দুর্ভোগে
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ