X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

পূর্বধলা থানা থেকে পালানো আসামি এখনও গ্রেফতার হয়নি

নেত্রকোনা প্রতিনিধি
১৬ অক্টোবর ২০১৭, ১৭:৩৯আপডেট : ১৬ অক্টোবর ২০১৭, ১৭:৪৪

নেত্রকোনা নেত্রকোনার পূর্বধলা থানা থেকে পালিয়ে যাওয়া একাধিক হত্যা মামলার আসামি রুবেল মিয়াকে (২৫) পাঁচ দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।  ১২ অক্টোবর (বৃহস্পতিবার) ভোর রাতে এ ঘটনা ঘটে।  ওই দিন ওসি জানিয়েছিলেন, আসামির শরীর চিকন ছিল, তাই থানার বাথরুমের গ্রিল কেটে ফাঁক দিয়ে পালিয়ে গেছে।   

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিন পুলিশ সদস্যকে জেলা পুলিশের পক্ষ থেকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন থানার ওই দিনের কর্তব্যরত কর্মকর্তা সহকারী উপপরিদর্শক এসএম মোজাম্মেল, মামলার তদন্ত কর্মকর্তা এসআই তপন চন্দ্র বাকালী ও আসামির সার্বক্ষণিক দায়িত্বে থাকা পুলিশ সদস্য তফাজ্জল হোসেন। গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে তাদের থানা থেকে সরিয়ে পুলিশ লাইন্সে নেওয়া হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রুবেল মিয়া পূর্বধলার গরুয়াকান্দা গ্রামের মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিনের ছেলে।  গত ৯ অক্টোবর তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

নেত্রকোনা জজ কোর্টের আইনজীবী আল-আমিন বলেন, ‘আইনে আছে আসামি গ্রেফতারের ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে পাঠাতে হবে। তবে পুলিশ কেন সেটা করেনি তা প্রশ্নবিদ্ধ, এ ঘটনারও তদন্ত করে ব্যবস্থা নেওয়া উচিত।’

পুলিশ সুপার জয়দেব চৌধুরী জানান, ওই ঘটনায় গত বৃহস্পতিবার অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ ছানোয়ার হোসেন ও জেলা বিশেষ শাখার (ইনটেলিজেন্স ব্রাঞ্চ) পরিদর্শক আবদুর রহমান।  তদন্ত কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

তদন্ত কমিটির প্রধান নেত্রকোনা অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম বলেন, ‘সব বিষয় মাথায় রেখে তদন্ত চলছে। আরও দুই দিন সময় আছে। পলাতক আসামিকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে। পালিয়ে যাওয়ায় তার নামে আরও একটি মামলা করা হয়েছে।’

আসামি রুবেল মিয়া একই উপজেলার গায়লাপাড়া গ্রামের মোটরসাইকেল চালক মো. কাকন মিয়া (২৫) হত্যাকাণ্ডের আসামি। গত ২৫ আগস্ট রাত দেড়টার দিকে পূর্বধলা-ডেওটুকোন সড়কের ছোচাউড়া এলাকায় যাত্রীবেশী দুবৃর্ত্তরা একটি মোটরসাইকেল ছিনিয়ে নিতে চালককে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পর দিন সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এদিকে ছেলের ওপর হামলার খবর শোনার সঙ্গে সঙ্গে কাকনের বাবা আবুল কাশেমও (৬৫) ওই রাতেই মারা যান। এই ঘটনায় কাকনের বড় ভাই অজ্ঞাত আসামিদের নামে থানায় মামলা করেন। এরপর ২৮ আগস্ট রাতে ওই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ময়নুদ্দিন রহমান (২২) নামে এক তরুণকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। তার স্বীকারোক্তিতে গত সোমবার সন্ধ্যায় রুবেল মিয়াকে গ্রেফতার করা হয়। রুবেলের নামে দুর্গাপুর থানায় আরও একটি হত্যা মামলা রয়েছে। এছাড়া বিভিন্ন থানায় তার নামে মোট চারটি মামলা আছে।

এ নিয়ে চলতি বছরে নেত্রকোনায় পুলিশ হেফাজত থেকে আসামি পালিয়ে যাওয়ার দুইটি ঘটনা ঘটে। এতে সমালোচনা হলেও পুলিশ হেফাজত থেকে আসামি পালিয়ে যাওয়ার কারণ হিসেবে আসামিদের শারীরিক স্বাস্থ্য চিকনকেই প্রাথমিকভাবে দায়ী করে পুলিশ।

গত ৫ মে বিকালে নেত্রকোনা জজ কোর্ট চত্বর থেকে চুরি মামলার রিমান্ডের এক আসামি পুলিশ হেফাজত থেকে পালিয়ে যায়।  ওই সময় পালিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে কোর্ট পরির্দশক-২ আব্দুল বারি জানান সন্ধ্যা ছয়টার দিকে আদালতের আদেশ কপি আনার সময় নিচে দুজন পুলিশ সদস্য ওই রিমান্ডের আসামির কাছে ছিলেন। সেখান থেকে আসামি সাইনুল মিয়া (২২) কৌশলে পালিয়ে যান। তার হাত চিকন থাকায় হাতকড়া ছুটে যায়। ওই ঘটনার পর চিকন আসামি পালানোর নতুন ঘটনা ঘটলো পূর্বধলা থানায়।

 

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ড্রোন হামলার কথা অস্বীকার করলো ইরান, তদন্ত চলছে
ড্রোন হামলার কথা অস্বীকার করলো ইরান, তদন্ত চলছে
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া