X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

কুয়েতে নিহত পাঁচ জনের কমলগঞ্জের বাড়িতে মাতম

মৌলভীবাজার প্রতিনিধি
১৭ অক্টোবর ২০১৭, ২১:৩১আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ২১:৪৩

মরিয়ম বেগম ও মুসলিমা বেগম (ছবি- প্রতিনিধি)

কুয়েতে একটি আবাসিক ভবনের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) কমপ্রেসার বিস্ফোরণে নিহত হওয়া পাঁচ জনের মৌলভীবাজারের কমলগঞ্জের কান্দিগাঁও গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। এই মৃত্যুর ঘটনায় কান্দিগাঁও গ্রামে নেমে এসেছে শোকের ছায়া।

সোমবার (১৬ অক্টোর) বাংলাদেশ সময় বিকাল ৫টায় কুয়েতের সালমিয়াত এলাকায় এসির কমপ্রেসার বিস্ফোরণে নিহত হন কান্দিগাঁও গ্রামের জুনেদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম, এ দম্পতির দুই ছেলে ও দুই মেয়ে। জুনেদ আহমদ বাসার বাইরে থাকায় বেঁচে যান।

সোমবার রাত সাড়ে ১০টায় ছেলেমেয়েসহ রোকেয়ার কুয়েতে নিহত হওয়ার খবর পৌঁছায় কমলগঞ্জের কান্দিগাঁও গ্রামে। এরপর থেকে ছেলের বউ ও নাতি-নাতনিদের অকাল মৃত্যুতে জুনেদ আহমেদের মা মরিয়ম বেগম (৭০) বারবার মূর্ছা যাচ্ছেন। আর এ ঘটনায় অনেকটাই বাকরুদ্ধ হয়ে গেছেন জুনেদ আহমেদের বড় বোন মুসলিমা বেগম (৩৮), বড় মামা খিজির আহমদ খাঁন। রোকেয়া বেগমের বাপের বাড়ি মৌলভীবাজারের গোজারাই গ্রামে। ছেলেমেয়েসহ রোকেয়ার নিহত হওয়ার খবর পৌঁছার পর সেখানেও চলছে মাতম।

জামিলা আহমদ (১৫), ছেলে ইমাদ আহমদ (১২), মেয়ে নাবিলা আহমদ (৯) ও ছেলে ফাহাদ আহমদ (৫) (ছবি- প্রতিনিধি)

জুনেদ আহমদের মামা খিজির আহমদ বাংলা ট্রিবিউনকে জানান, তার ভাগ্নে জুনেদ আহমদ স্ত্রী-সন্তান নিয়ে দীর্ঘ ১৫-১৬ বছর ধরে কুয়েতে থাকেন। সর্বশেষ ২০১৬ সালের ডিসেম্বরে জুনেদ সপরিবারে দেশে আসেন। পরে চলতি বছরের ২ ফেব্রুয়ারি আবার কুয়েতে ফিরে যান। আগামী ডিসেম্বরে তাদের আবারও বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু তা আর হলো না।

সোমবার বিকালে আকস্মিকভাবে বাসার এসির কমপ্রেসারে বিস্ফোরণ ঘটে। এতে ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে রোকেয়া বেগম (৩৫), মেয়ে জামিলা আহমদ (১৫), ছেলে ইমাদ আহমদ (১২), মেয়ে নাবিলা আহমদ (৯) ও ছেলে ফাহাদ আহমদ (৫) প্রাণ হারান। ঘটনার খবর পেয়ে জুনেদ আহমদ ভবনে ফিরে স্ত্রী-সন্তানদের লাশ দেখে জ্ঞান হারিয়ে ফেললে তাকে হাসপাতালে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তিনি আবার বাসায় ফিরে আসেন। পরে মৃতদের লাশ উদ্ধার করে কুয়েতের মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়।

খিজির আহমদ জানান, কান্দিগাঁও গ্রামে জুনেদের মা মরিয়ম বেগম ছাড়া আর কেউ থাকেন না। ঘটনার খবর পেয়ে সোমবার রাতেই জুনেদের বড় বোন মুসলিমা বেগম তার স্বামীর বাড়ি থেকে মায়ের কাছে আসেন।

এই ভবনেই দুর্ঘটনায় নিহত হন মা ও সন্তানরা

জুনেদের স্ত্রী রোকেয়ার বড় ভাই জাকারিয়া আহমেদ জানান, ২০০০ সালে জুনেদের সঙ্গে তার ছোট বোনের বিয়ে হয়। বিয়ের ৬ মাস পর রোকেয়াকে সঙ্গে নিয়ে জুনেদ কুয়েতে চলে যান। তার ভাগিনা-ভাগিনি সবারই জন্ম-ই হয়েছে কুয়েতে। তিনি আরও জানান, কুয়েত থেকে লাশ আনার জন্য জুনেদ আহমেদ চেষ্টা করছেন। কয়েক দিনের মধ্যেই লাশ দেশে আনা হতে পারে।

ছেলে বউ ও নাতি-নাতনিদের নিহত হওয়ার খবর পাওয়ার পর থেকে জুনেদের বৃদ্ধ মা ময়িরম বারবার মূর্ছা যাচ্ছেন। জ্ঞান ফিরলেই বিড়বিড় করে বলেন, ‘আমার নাতি-নাতনিরা প্রায়ই ফোন করে দেশে আসার কথা বলতো। কিন্তু তারা দেশে আসতে পারল না।’

মঙ্গলবার সকালে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা নিহতের বাড়িতে এসে সমবেদনা জানান। এসময় ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক বলেন, ‘সমবেদনা জানাতে এসেছি ঠিকই, কিন্তু তার জন্য ভাষাই খুঁজে পাচ্ছি না। এ ঘটনায় আমি নিজেও বাকরুদ্ধ।’

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হাজারীবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
হাজারীবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ব্রাজিলিয়ান মিগেলের গোলে কষ্টে জিতলো কিংস
ব্রাজিলিয়ান মিগেলের গোলে কষ্টে জিতলো কিংস
তীব্র গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগতীব্র গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ
ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া