X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ: আহত ৩০

নারায়ণগঞ্জ প্রতিনিধি
১৮ অক্টোবর ২০১৭, ২১:৩৫আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ২১:৩৭

নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি মিলের ভালু ভরাটের কাজ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দুই দফা সংঘর্ষে কমপক্ষে ৩০জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে ও বুধধবার বিকালে উপজেলার কায়েতপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।  এদিকে বুধবার বিকালে বিবদমান দুই পক্ষ পূর্বগ্রাম ও কাঞ্চন পৌরসভার ঢাকা বাইপাস সড়কে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন  ও বিক্ষোভ করেছেন।

রুপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, কায়েতপাড়া এলাকায়  একটি মিলের বালু ভরাট নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দুই পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা গহণ করবে। এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রুপগঞ্জের কায়েতপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার রফিকুল ইসলাম রফিকের সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার, জমি বেচাকেনা, বিভিন্ন মিল কারখানার বালু ভরাটসহ নানা কারণে বিরোধ চলছিল।  মঙ্গলবার রাতে কায়েতপাড়া এলাকার সিটি মিলের কেনা জমির বালু দিয়ে ভরাট কাজ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। আওয়ামী লীগ নেতা জাহেদ আলী স্থানীয় সংসদ সদস্য গোলাম দন্তগীর বীর প্রতীকের সমর্থিত আর রফিকুল ইসলাম চেয়ারম্যান উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূইয়ার সমর্থক।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী দাবি করেন, তিনি পূর্বগ্রাম চরে সিটি মিলের কাজ থেকে বৈধ ঠিকাদারীর কাজ নিয়ে সেখানে বালু ভরাট করে আসছিলেন। গত মঙ্গলবার সকালে স্থানীয় জয়নালের ছেলে শরিফের নেতৃত্বে মুন্না, তানভীর, পাভেল, মহিবুর, আরজু লিটনসহ প্রায় ৪০/৫০ জন চাঁদাবাজ তার পার্টনার ও যুবলীগ নেতা শাহিন আলম খানের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু চাঁদার টাকা না পেয়ে একই দিন রাত ৮টার দিকে জয়নালের ছেলে শরিফের নেতৃত্বে উল্লেখিত চাদাঁবাজরা তাদের ড্রেজারে এসে হামলা চালায়। এ সময় ত্রাস সৃষ্টি করতে তারা ফাঁকা গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে তারা ড্রেজারে উঠে ভাঙচুর ও শ্রমিকদের মারধর শুরু করে।  এক পর্যায়ে তারা ড্রেজারের ম্যানেজারের কাছে তিন লাখ টাকা ছিনিয়ে নেয়। এ সময় টাকা রক্ষার্থে আমার পার্টনার শাহিন খান এগিয়ে এলে তাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। তার চিৎকারে যুবলীগ নেতা আমির হোসেন স্বপন, আওয়ামী লীগ নেতা শ্রী রবি রায়, রমজান হোসেন, কবির হোসেন এগিয়ে এলে হামলাকারীরা তাদেরসহ অন্তত ১৪ জনকে লোহার রড, হকিস্টিক ও রামদা দিরেয় কুপিয়ে জখম করে।

অপরদিকে কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সমর্থিত নেতা লুৎফর রহমান মুন্না দাবি করেন, রূপগঞ্জের  ভূমি দস্যু জাহেদ আলী ও তার লোকজন সিটি মিলকে বালি ভরাট করে দেওয়ার নামে স্থানীয় কৃষক যেসব জমি বিক্রি করে নাই, তাদের জমিও ভরাট করে ফেলছিল।  এর প্রতিবাদে স্থানীয় কৃষক ও জমির মালিকরা বালু ভরাটের বাধা দিয়ে বিষয়টি সুরাহা করার জন্য জাহেদ আলীকে বলেন। সে সন্ধ্যার পর বসার জন্য সময় দিলে আমরা পুনরায় সন্ধ্যায়  পূর্বগ্রাম বাজারস্থ অফিসে যাই। এ সময় কিছু বুঝে ওঠার আগেই পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা তার সন্ত্রাসী বাহিনীর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে। হামলায় তানভীর, পাভেল, মহিবুর, আরজু লিটন, শরিফ, মোক্তার, আজাহার, আওলাদ, শাওন, মোমেন, আলী, সজিব প্রধানসহ অন্তত ১৪ জন গুরুতর জখম হয়।

আহতদের উপজেলা ও রাজধানীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করনা হয়েছে। এই ঘটনায় উভয়পক্ষ থেকেই রূপগঞ্জ থানায় পৃথক দুইটি এজাহার দায়ের করা হয়েছে।

এদিকে এই ঘটনার প্রতিবাদে দুই পক্ষই প্রতিপক্ষের লোকজনকে আটক করার দাবিতে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। বুধবার দুপুর ১২টার দিকে পূর্বগ্রাম বাজার এলাকায় জাহেদ আলীর পক্ষের লোকজন এবং বিকাল ৪টার দিকে উপজেলা চেয়ারম্যান সমর্থিত নেতা লুৎফর রহমান মুন্নার লোকজন ঢাকা বাইপাস সড়কের মায়ারবাড়ি এলাকায় কর্মসূচি পালন করে।

 

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা