৬১টি মামলার আসামি জামায়াত ক্যাডার রফিক গ্রেফতার

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৫:৩১, নভেম্বর ১৫, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৫:৩৮, নভেম্বর ১৫, ২০১৭

জামায়াত ক্যাডার রফিক চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের ক্যাডার মো. রফিককে (৩০) গ্রেফতার করেছে সাতকানিয়া থানা পুলিশ। বুধবার (১৫ নভেম্বর) সকাল ৭টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, সরকারি/বেসরকারি যানবাহন ও স্থাপনায় অগ্নিসংযোগ, বিস্ফোরক দ্রব্য, অস্ত্র আইনে জেলার বিভিন্ন থানায় ৬১টি মামলা রয়েছে।

গ্রেফতার রফিক সাতকানিয়া থানাধীন ছদাহা আফজল নগর মুহুরী পাড়ার বাসিন্দা। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সকালে বিশেষ অভিযান চালিয়ে রফিককে গ্রেফতার করা হয়েছে। জামায়াতের এই ক্যাডার বিগত ২০১৩ ও ২০১৪ সালে জামায়াত-শিবিরের দেশব্যাপী তাণ্ডবকালে সাতকানিয়া থানাধীন ছদাহা ইউনিয়নের আফজলনগর (হাশতের দোকান) মহাসড়ক এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার নেতৃত্বাধীন ক্যাডার বাহিনীর কাছে ওই সময় আইনশৃঙ্খলাবাহিনী কার্যত অসহায় হয়ে পড়েছিল।’

তিনি আরও জানান, ওই সময় তার তাণ্ডবে সাতকানিয়া এলাকায় মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনে পেট্রোল বোমা ছোড়া হয়। পেট্রোল বোমার আগুনে ট্রাক চালক ওয়াসিম, যাত্রী শাহাব উদ্দিন মারা যান এবং একজন বিদেশি নাগরিক অন্ধত্ববরণ করেন। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ স্থানীয় অনেক মানুষ গুরুতর আহত হন। তার নামে জেলার বিভিন্ন থানায় ৬১টি মামলা রয়েছে।

/বিএল/

লাইভ

টপ