X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

যেসব কারণে আলোচনার শীর্ষে নেত্রকোনা ছাত্রলীগ

নেত্রকোনা প্রতিনিধি
২২ নভেম্বর ২০১৭, ০৩:১৮আপডেট : ২২ নভেম্বর ২০১৭, ০৩:২৫

নেত্রকোনা নেত্রকোনায় সম্প্রতি বেশ কয়েকটি ঘটনায় আলোচনার জন্ম দিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। কিশোরী ধর্ষণ, শিক্ষক পেটানো, প্রেমের স্বীকৃতির দাবিতে উপজেলা ছাত্রলীগ নেতার বাড়িতে প্রেমিকার অবস্থান এবং সর্বশেষ প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। এমন নানা ঘটনায় সংগঠনটি এখন জেলার ছাত্র রাজনীতিতে আলোচনার শীর্ষে।

বছরের শুরুতে বাসা ভাড়া সংক্রান্ত বিরোধের জের ধরে জেলা ছাত্রলীগ নেতা জাহেদুল হাসান সাকির নেতৃত্বে নেত্রকোনা সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক ওমর ফারুককে বিভাগীয় প্রধানের রুমের দরজা লাগিয়ে লাঞ্চিত করে ছাত্রলীগের নেতারা। পরে এ ঘটনায় কলেজের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীরা শহরে মানববন্ধন করে। তারা দোষীদের শাস্তি দাবি করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়। পরে পুলিশ দুইজনকে গ্রেফতার করে।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এ মাসে আরও কয়েকটি আলোচিত ঘটনার সূত্রপাত ঘটিয়েছে ছাত্র সংগঠনটির বেশ কয়েকজন নেতা। গত ৩ সেপ্টেম্বর নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা এলাকার রিকশাচালকের মেয়েকে ধর্ষণ করে জেলা ছাত্রলীগের উপ-কৃষি বিষয়ক সম্পাদক কৌশিক সরকার অপু ও তার সহযোগীরা। পরদিন ৪ সেপ্টেম্বর কিশোরী মেয়েটি লোকলজ্জার ভয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় কৌশিক সরকারসহ তার সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত ছাত্রলীগ নেতা অভিযোগের বিষয়ে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

জেলা শহরে কিশোরী ধর্ষণের ঘটনার রেশ চলাকালে জেলার মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ চৌধুরীর বাড়িতে প্রেমের স্বীকৃতি ও বিয়ের দাবিতে অবস্থান নেয় এক মেয়ে। এ সময় মেয়েটি উপজেলা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করে। খবর পেয়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে মোহনগঞ্জ থানা হেফাজতে নিয়ে আসে। মেয়েটির পরিবার অসহায় হওয়ায় এখনও অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলার সাহস পায়নি।

সর্বশেষ ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে নেত্রকোনা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. তোফায়েল আহমেদকে তার ব্যক্তিগত কার্যালয় থেকে দৈনিক জনকণ্ঠের সাংবাদিক পরিচয়ে দেশের বিভিন্ন স্থানে প্রতারণার মাধ্যমে অর্থ-আত্মসাতের অভিযোগে গ্রেফতার করে ঢাকার গোয়েন্দা পুলিশ। পরে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়। এ ঘটনায় নেত্রকোনা জেলা ছাত্রলীগের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠে।

নেতা-কর্মীদের এমন কর্মকাণ্ডের কারণে দলীয় হাইকমান্ডের নির্দেশে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ধর্ষণে অভিযুক্ত জেলা ছাত্রলীগের উপ-কৃষি বিষয়ক সম্পাদক কৌশিক সরকার অপু ও প্রতারণার অভিযোগে অভিযুক্ত সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদকে দল থেকে বহিষ্কার করা হয়।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেওয়ান জনি বলেন, জেলা ছাত্রলীগের কোনও নেতা-কর্মী যদি অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে তাহলে তাদের কোনও অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। আমরা ইতোমধ্যে যেসব নেতা-কর্মী নানা বিতর্কিত ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েছিল তাদের কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী বহিষ্কার করেছি। সব নেতা-কর্মীদের সংগঠনের সুনাম ধরে রাখার জন্য নির্দেশ দিয়েছি।

/এসএসএ/এমপি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া