X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বাস পোড়ানোর ঘটনায় হাবিপ্রবি’র প্রক্টরসহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুর প্রতিনিধি
২৪ নভেম্বর ২০১৭, ১৭:০৬আপডেট : ২৪ নভেম্বর ২০১৭, ১৭:০৬

দিনাজপুরে বাস পোড়ানো ও শ্রমিকদের ওপর হামলার ঘটনায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টর প্রফেসর খালিদ হোসেনসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে দিনাজপুরের কোতয়ালী থানায় দু’টি পৃথক মামলা দায়ের করেছে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ।

বাস পোড়ানো দিনাজপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম থানায় দু’টি মামলা দায়েরের বিষয় নিশ্চিত করেছেন।

দিনাজপুর কোতয়ালী থানা সূত্রে জানা যায়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বুধবার রাতে ২টি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শেলু বাদী হয়ে হাবিপ্রবি’র প্রক্টর ড. খালিদ হোসেন, সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর শাহাদৎ হোসেন খানসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১২০।

এছাড়া, শ্রমিকদের ওপর হামলা ও মারপিটের ঘটনায় দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি সাইফুর রাজ চৌধুরী বাদী হয়ে একই আসামিদের নাম দিয়ে অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করে অপর একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-১১৯।

হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর খালিদ হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও শ্রমিকদের বিরুদ্ধে একটি পাল্টা মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়ের করা হয়নি।

এদিকে, ধর্মঘটের ব্যাপারে প্রতিবেদন পেতে দিনাজপুর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালককে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী ৩ দিনের মধ্যেই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রদের একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে আরেকটি বাসের সাইড দেওয়াকে কেন্দ্র করে শ্রমিকদের সঙ্গে ছাত্রদের সংঘর্ষ হয়। এতে ২ শিক্ষার্থী ও ৩ শ্রমিক আহত হন।

/এমও/
সম্পর্কিত
সর্বশেষ খবর
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
বিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ
উপজেলা নির্বাচনবিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ
মাদক-চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের জেরে পল্লবীতে পাভেল হত্যা
৮ জনকে গ্রেফতারের পর ডিবি’র দাবিমাদক-চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের জেরে পল্লবীতে পাভেল হত্যা
পিবিআইয়ের প্রতিবেদন গ্রহণ, পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
পিবিআইয়ের প্রতিবেদন গ্রহণ, পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট