ছাত্রীদের ওপর হামলা: আইএইচটি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার

Send
রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৫০, ডিসেম্বর ০৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, ডিসেম্বর ০৭, ২০১৭

আইএইচটিতে ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলারাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আন্দোলনরত ছাত্রীদের ওপর হামলার ঘটনায় চার নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। বুধবার সন্ধ্যায় রাজশাহী মহানগর ছাত্রলীগ শাখার পক্ষ থেকে পাঠানো সুপারিশ অনুযায়ী কেন্দ্রীয় ছাত্রলীগ এই পদক্ষেপ নিয়েছে। এদিকে ছাত্রীদের ওপর হামলা ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে আইএইচটি কর্তৃপক্ষ।

আইএইচটি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতারা হলেন- আইএইচটি ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহসভাপতি মিজানুর রহমান মিজান, ফায়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিন। বুধবার রাতে এই শাখা ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করা হয়েছে। আইএইচটিতে ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলা

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মহানগর ছাত্রলীগ শাখার সভাপতি রকি কুমার ঘোষ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বুধবার রাতে সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় কমিটি তাদের বহিষ্কারের বিষয়টি জানান। আমরা সংগঠনের স্বার্থে তাদের বিরুদ্ধে এ ধরনের সিদ্ধান্ত নিয়েছি। ছাত্রলীগ করতে হলে সবাইকে সম্মান করতে হবে। আমরা আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছি। পাশাপাশি তাদের ওষুধ কিনে দিয়েছি।’ 

এদিকে আইএইচটি গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির সভপতি করা হয়েছে সহযোগী অধ্যাপক আনোয়রুল ইসলামকে। অন্য দুই সদস্য হলেন, সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য ক্যাম্পাসে বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আন্দোলনরত ছাত্রীদের ওপর বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় অন্তত পাঁচ ছাত্রী আহত হন। তাদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পর শিক্ষা প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

আরও পড়ুন- 

আইএইচটি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলা, আইএইচটি বন্ধ ঘোষণা

 

/এফএস/

লাইভ

টপ