বেনাপোলে সাড়ে চার কেজি স্বর্ণের বারসহ দুই জন আটক

Send
বেনাপোল প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৪৯, ডিসেম্বর ০৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৩:৫৩, ডিসেম্বর ০৮, ২০১৭

চার কেজি ২৮০ গ্রাম ওজনের ২৬টি স্বর্ণের বারবেনাপোলে চার কেজি ২৮০ গ্রাম ওজনের ২৬টি স্বর্ণের বারসহ ইমরান হোসেন (২২) ও বিল্লাল হোসেন (২৪) নামে দুইজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার সময় বেনাপোল বন্দরের ২ নম্বর গেটের সামনে থেকে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের আটক করেন। 

আটককৃত ইমরান হোসেন বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আলী হোসেনের ছেলে ও বিল্লাল হোসেন একই এলাকার রেজাউল ইসলামের ছেলে।স্বর্ণের বারসহ আটক দুই ব্যক্তি

বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আবুল কাসেম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দুই জন স্বর্ণ পাচারকারী বেনাপোল বাজার থেকে বিপুল পরিমাণ সোনার চালান নিয়ে সীমান্তের দিকে যাবে। এই সংবাদের ভিত্তিতে বিজিবির নায়েক আব্দুর রহমান ও সৈনিক সিদ্দিকুর রহমান ফোর্স নিয়ে বেনাপোল বন্দরের ২ নম্বর গেটের সামনে অভিযান চালিয়ে ইমরান ও বিল্লালকে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন। পরে তাদের শরীরে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় চার কেজি ২৮০ গ্রাম ওজনের ২৬ পিস স্বর্ণের বার পাওয়া যায়।’ আটককৃত স্বর্ণের সিজার মূল্য এক কোটি ৬৭ লাখ টাকা বলে জানান সুবেদার। 

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, এ বছর ধরা পড়া সবচেয়ে বড় চালান এটি। জিজ্ঞাসাবাদ শেষে আটক ইমরান ও বিল্লালকে বেনাপোল পোর্ট থানায় স্বর্ণের বারসহ সোপর্দ করা হবে।

 

/এফএস/

লাইভ

টপ