গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের ১০ বছর কারাদণ্ড

Send
মেহেরপুর প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৮, জানুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:২৯, জানুয়ারি ১৪, ২০১৮

গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম ভেন্ডারমেহেরপুরে একটি অস্ত্র মামলায় গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম ভেন্ডারকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৪ এর বিচারক মো. তাজুল ইসলাম এ আদেশ দেন। রায় ঘোষণার সময় মামলার আসামি আশরাফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

আশরাফুল ইসলাম গাংনী উপজেলা যুবলীগের আহ্বায়ক ও গাংনী উত্তর পাড়ার আব্দুর রশিদের ছেলে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১২ সালের ২৭ মে গাংনী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম গোপন খবরের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে আশরাফুল ইসলামের বাসভবনে অভিযান চালান। এ সময় ফাইল কেবিনেটের ওপর থাকা কম্পিউটার সেটের পেছন থেকে একটি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। অস্ত্র ও গুলি রাখার অপরাধে আশরাফুল ইসলামকে গ্রেফতার করা হয়। ওই দিনই এসআই মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনে মো. আশরাফুল ইসলামের বিরুদ্ধে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই নারায়ন চন্দ্র ঘোষ ২০১২ সালের ১৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য দেন।

সাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে রবিবার আদালতের বিচারক মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে ১০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর এম এম রুস্তুম আলী এবং আসামি পক্ষে খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন।

আসামি পক্ষের আইনজীবী খন্দকার আব্দুল মতিন বলেন, ‘এ রায়ে আমরা সন্তুষ্ট নয়। উচ্চ আদালতে আপিল করবো।’ 

/এনআই/

লাইভ

টপ