X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

গাইবান্ধা-১ উপনির্বাচন: বুধবার গাইবান্ধা আসছেন এরশাদ

গাইবান্ধা প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০১৮, ২০:০০আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ২০:০৫

এইচ এম এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বুধবার (২৪ জানুয়ারি) গাইবান্ধার সুন্দরগঞ্জে আসছেন। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনকে কেন্দ্র করেই গাইবান্ধার সুন্দরগঞ্জ সফর করছেন তিনি। মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকাল ৪টার দিকে এরশাদের একান্ত সচিব মেজর (অব.) খালেদ আখতার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

২৪ জানুয়ারি (বুধবার) সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা আবদুল হক ডিগ্রি কলেজ মাঠে পৌঁছবেন এরশাদ। সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, ‘উপনির্বাচনকে কেন্দ্র করেই এরশাদ সুন্দরগঞ্জে আসছেন। এ উপলক্ষে সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টি পৃথক জনসভার আয়োজন করেছে। তিনি বামনডাঙ্গা আবদুল হক ডিগ্রি কলেজ মাঠেই প্রথম জনসভায় যোগ দেবেন। এরপর সড়ক পথে এরশাদ ফলগাছায় তার গ্রামের বাড়িতে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন। সেখান থেকে হেলিকপ্টারে করে শোভাগঞ্জ বাজার সংলগ্ন ফুটবল খেলার মাঠে পৌঁছাবেন। ওই মাঠেই দুপুর ২টায় দ্বিতীয় জনসভায় বক্তব্য দেবেন এরশাদ। এরপর চন্ডিপুর এটিএম ফজলুল হক উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের মাঠে বিকাল ৩টায় শেষ জনসভায় বক্তব্য দেবেন তিনি। জনসভা শেষ করেই হেলিকপ্টারে করে রংপুর সার্কিট হাউজের উদ্দেশে রওনা হবেন এরশাদ। এরশাদের আগমনকে কেন্দ্র করে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এ আসনটি বরাবরই জাতীয় পার্টির দখলে ছিল। গত উপনির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম। এবারও আমাকে দল প্রার্থী ঘোষণা করেছে। উপনির্বাচনে জাতীয় পার্টির জয় নিশ্চিত করতে এরশাদ নিজেই জনসভা করছেন।’ এবারের নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির জয় হবে বলেও আশা প্রকাশ করেন শামীম হায়দার পাটোয়ারী।

এরশাদের আগমন ও জনসভাকে কেন্দ্র করে গাইবান্ধা জেলা ছাড়াও রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা পর্যায়ের জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেবেন।

এর আগে গত ৮ জানুয়ারি এরশাদ সুন্দরগঞ্জে আসেন। সুন্দরগঞ্জ উপজেলা শহরের আবদুল মজিদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পার্টি আয়োজিত এক জনসভায় বক্তব্য দেন এরশাদ। ওই জনসভায় তিনি ব্যারিস্টা শামীম হায়দার পাটোয়ারীকে প্রার্থী ঘোষণা করেন।

সুন্দরগঞ্জে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান বলেন, ‘এরশাদের আগমন ও জনসভাগুলোকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থানা পুলিশ ছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে জনসভাস্থলসহ আশপাশের এলাকায়। এছাড়াও যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ জায়গায় র‌্যাবের টহলও থাকবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিজ বাড়িতে আততায়ীর গুলিতে নিহত হন। এ কারণে আসনটি শূন্য হলে ২০১৭ সালের ২২ মার্চ উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে প্রায় ৩১ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে এমপি নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ। তিনি গত ১৮ নভেম্বর ব্যক্তিগত গাড়িতে করে ঢাকা যাচ্ছিলেন। পথে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া এলাকায় তার গাড়ির সঙ্গে বাসের সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হয়ে গত ১৯ ডিসেম্বর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ফলে আসনটি আবারও শূন্য হওয়ায় আগামী ১৩ মার্চ উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

 

/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
পিএসজির অপেক্ষা বাড়িয়ে দিলো মোনাকো
পিএসজির অপেক্ষা বাড়িয়ে দিলো মোনাকো
অস্ট্রেলিয়ার সৈকতে আটকা পড়েছে শতাধিক পাইলট তিমি
অস্ট্রেলিয়ার সৈকতে আটকা পড়েছে শতাধিক পাইলট তিমি
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি