X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

মেয়র মিরুর বাড়িতে হামলা: ১০ আসামির আত্মসমর্পণ, ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা

সিরাজগঞ্জ প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০১৮, ২২:৩৩আপডেট : ২৪ জানুয়ারি ২০১৮, ১২:০৩

মিরু (ফাইল ছবি)

সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার সময় পৌর মেয়র (সাময়িক ব‌হিষ্কৃত) হালিমুল হক মিরুর বাড়িতে হামলার ঘটনায় তার স্ত্রীর বিস্ফোরক আইনে দায়ের করা মামলার ১০ আসামি আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। একই ঘটনায় একই বাদীর দণ্ডবিধির ধারায় দায়ের করা মামলার ৪ আসামির বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফাহমিদা কাদেরের আদালতে ১০ আসামি আত্মসমর্পণ করেন। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। প্রায় একই সময়ে শাহজাদপুরের আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

আত্মসমর্পণকারী আসামিরা হলেন– সোহেল, জাহান, জীবন ওরফে বেলাল, রাসেল, এরশাদ, তারিকুল, আল মাহমুদ, বিপ্লব, আল আমিন ও সেলিম।

যাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে তারা হলেন– শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের ব‌হিষ্কৃত সভাপতি শেখ কাজল, পৌর আওয়ামী লীগের ব‌হিষ্কৃত সভাপতি ভিপি রহিমের শ্যালক মাসুদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহু ও স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের ভাগ্নে মিঠু।

বাদী লুৎফুলনেছা পিয়ারীর আইনজীবী সানোয়ার হোসেন জানান, মিরুর বাড়িতে হামলার ঘটনায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত ১৯ আসামির মধ্যে ১০ জন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাদীর আরও এক আইনজীবী রফিক সরকার জানান, মিরুর বাড়িতে হামলার ঘটনায় দণ্ডবিধি আইনে দায়ের করা মামলার আসামিদের আদালতে হাজির হওয়ার দিন ছিল। কিন্তু কোনও আসামি হাজির না হওয়ায় ৪ আসামির বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তিনি আরও জানান, ১৯ জনের মধ্যে বাকি ১৫ জন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছেন। ২৫ জানুয়ারি তাদের জামিনের মেয়াদ শেষ হবে।

উল্লেখ্য, গত বছরের ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক শিমুল পৌর মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে গুরুতর আহত হয়ে পরদিন মৃত্যুবরণ করেন। এ ঘটনায় নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মেয়র মিরুকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বর্তমানে মামলাটি সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে। এদিকে, সাংবাদিক শিমুল হত্যার আড়াই মাস পর মেয়র মিরুর স্ত্রী লুৎফুন নেছা পিয়ারী বাদী হয়ে মেয়রের বাড়িঘর ভাঙচুর ও গুলিবর্ষণের অভিযোগ এনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে থানায় মামলা করেন। তদন্ত শেষে মামলাটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন উল্লেখ করে সকল আসামিদের অব্যাহতি দিয়ে পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে মিরুর স্ত্রী নারাজি দিয়ে মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আবেদন করলে আদালত তা গ্রহণ করে জুডিশিয়াল তদন্তের আদেশ দেন।

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
ঢাকা শিশু হাসপাতালে আগুন
ঢাকা শিশু হাসপাতালে আগুন
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ