সিরাজগঞ্জে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩৬, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৪২, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

আদালত

সিরাজগঞ্জে আশরাফ আলী (২০) নামে এক যুবককে হত্যার দায়ে দুই আসামিকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একইসঙ্গে আলামত গোপন করায় আসামি দুজনকে আরও তিন বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ রায় দেন। একই আদালতের রাষ্ট্রপক্ষের সহকারী আইনজীবী (এপিপি) মো. শামছুল আলম এ খবর নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো– উল্লাপাড়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে লাভু প্রামানিক (২৮) ও একই গ্রামের আনোয়ার মোল্লার ছেলে আবু সাঈদ (২৭)। আসামি দুই জন পলাতক রয়েছে।

এপিপি মো. শামছুল আলম জানান, দুই জনকে যাবজ্জীবন দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার চার্জশিটভুক্ত তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মো. শামছুল আলম আরও জানান, ২০০৭ সালের ১৪ নভেম্বর দুপুরে উল্লাপাড়া পৌর এলাকার চর ঘাটিনা ফুলজোড় নদীর ঘাটের কাছ থেকে আশরাফ আলীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক মো. আব্দুস সেলিম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ (মঙ্গলবার) বিকালে এ রায় দেন।

 

/এমএ/

লাইভ

টপ