বাগেরহাটের আইএমটি বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

Send
বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত : ২১:০৩, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:০৯, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

বাগেরহাটের আইএমটি ক্যাম্পাসে মানববন্ধন করছেন শিক্ষার্থীরা (ছবি- প্রতিনিধি)

বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো। একইসঙ্গে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে বৃহস্পতিবার বেলা ২টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহা-পরিচালক সেলিম রেজার সই করা এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।

আইএমটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে তার অপসারণের দাবিতে গত ১১ ফেব্রুয়ারি থেকে আন্দোলন শুরু করে আসছিলেন আইএমটি’র শিক্ষার্থীরা। গত চার দিন তারা বিক্ষোভ মিছিল, সমাবেশ, অধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ, মানববন্ধন, স্মারকলিপি পেশসহ নানা কর্মসূচি পালন করেন। ক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা করতে কর্তৃপক্ষ দফায় দফায় বৈঠক করলেও তা ফলপ্রসূ হয়নি। এ অবস্থায় আইএমটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করলো জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর চিঠিতে বলা হয়েছে, অনিবার্য কারণে আইএমটির প্রশিক্ষণ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ প্রতিষ্ঠান বন্ধ থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

 

/এমএ/

লাইভ

টপ