X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

নেপাল থেকে তারা এখন না ফেরার দেশে

আনোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ
১৩ মার্চ ২০১৮, ২১:০১আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২১:০৬

নজরুল ইসলাম, আকতারা বেগম, বিলকিস আরা বানু ও হাসান ইমাম নেপালে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জের দুই জোড়া দম্পতির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্বজনরা। এদের মধ্যে দুই জনের বাড়ি গোমস্তাপুর উপজেলায়। আর এক জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটি গ্রামে। চারজনই অবসরপ্রাপ্ত চাকুরিজীবী এবং রাজশাহী শহরের উপশহর ও শিরোইলে ভাড়া বাড়িতে বসবাস করতেন। তাদের মৃত্যুর খবরে এখন শোকস্তব্ধ চাঁপাইনবাবগঞ্জে তাদের স্বজনরা।

নিহতরা হলেন- গোমস্তাপুর উপজেলার বাংগাবাড়ি ইউনিয়নের বেগুনবাড়ি গ্রামের আকতারা বেগম ও নজরুল ইসলাম দম্পতি এবং চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটি গ্রামের বিলকিস আরা বানু ও হাসান ইমাম। তবে হাসান ইমামের দেশের বাড়ি পঞ্চগড় জেলায়। বৈবাহিক ও চাকুরিসূত্রে তিনি চাঁপাইনবাবগঞ্জেও বাস করতেন। চাকরিসূত্রে দেশের বিভিন্ন প্রান্তে তারা অবস্থান করলেও অবসরের পর চারজনই রাজশাহীতে বসবাস করছিলেন।  

নজরুল ইসলাম ও আকতারা বেগমের দুই মেয়ের মধ্যে বড় মেয়ে গৃহিনী ও ছোট মেয়ে ডাক্তার। অন্যদিকে বিলকিস ও হাসান ইমাম দম্পতির দুই ছেলে দুজনেই কম্পিউটার ইঞ্জিনিয়ার ও কানাডায় বাস করেন। 

শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের মৃত তাজিমুল মাস্টারের মেয়ে নিহত আকতারা বেগম পেশায় ছিলেন একজন শিক্ষক। তিনি রাজশাহী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত গেম টিচার ছিলেন।  

আর গোমস্তাপুর উপজেলার বাংগা বাড়ির বেগুনবাড়ি গ্রামের মৃত আব্দুর রহিম মাস্টারের ছেলে নিহত নজরুল ইসলাম রাজশাহী শিল্প ব্যাংকে চাকরি করতেন। তিনি মুক্তিযোদ্ধাও ছিলেন।

আকতারা বেগমের ভাগ্নে খালিদ মাহমুদ জানান, ‘চাকরি থেকে অবসর নেওয়ার পর  খালা-খালু নেপালে বেড়াতে যাচ্ছিলেন। কিন্তু তাদের আর বেড়ানো হলো না। তারা চলে গেলেন না ফেরার দেশে।’ তিনি আরও বলেন, ‘খালা-খালু রাজশাহীতেই বসবাস করতেন। এ দুর্ঘটনায় আমরা মর্মামত। আত্মীয়-স্বজন এখন লাশের অপেক্ষায়।’

অন্যদিকে,  চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটি গ্রামের মৃত. আব্দুর রকিব আলীর মেয়ে নিহত বিলকিস আরা বানু পেশায় ছিলেন কলেজ শিক্ষক। তিনি  গোপালপুর কলেজের অর্থনীতির শিক্ষক ছিলেন। আর তাঁর স্বামী হাসান ইমাম ছিলেন অবসরপ্রাপ্ত যুগ্মসচিব।

বিলকিস আরা বানুর মামাতো বোন আকতার জাহান আলী জানান, ‘তারা অবসরের পর দীর্ঘদিন ধরেই রাজশাহীতে বসবাস করতেন। তাদের দুই ছেলে কানাডায় চাকরি করেন। আর কিছুদিন পরই তাদের বড় ছেলের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা ছেলের বউ দেখে যেতে পারলেন না। চলে গেলেন না ফেরার দেশে।’

তিনি আরও জানান, ‘এ ঘটনায় আমরা খুবই শোকাহত। আমরা এখন চাই তাদের লাশগুলো দ্রুত দেশে ফিরিয়ে আনা হোক।’

 

/এফএস/
সম্পর্কিত
ইউএস বাংলার সার্ভিসের মান মনিটরিং করতে বলেছে সংসদীয় কমিটি
‘তারা কীভাবে জানলো পাইলট ধূমপান করছিলেন’
নেপালে বিমান দুর্ঘটনার তদন্ত প্রতিবেদনের দেরিতে সংসদীয় কমিটির ক্ষোভ
সর্বশেষ খবর
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট শেষেই বিজয় মিছিল
পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট শেষেই বিজয় মিছিল
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া