সিলেটে আদালত থেকে ডাকাতি মামলার আসামি পলায়ন

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৩, মার্চ ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৩৩, মার্চ ১৩, ২০১৮

সিলেটসিলেটের আদালতপাড়া থেকে পুলিশের হেফাজত থেকে ডাকাতি মামলার আসামি আলামিন ওরফে রুহেল আমিন (২০) পালিয়েছেন। মঙ্গলবার (১৩ মার্চ) বিকালে এ ঘটনা ঘটে।
আসামি আলামিন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার বাগেরগাছা গ্রামের শফিউল আলম সুমনের ছেলে। এদিকে এ ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। এছাড়াও দায়িত্ব অবহেলার কারণে ২ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ২০১৫ সালের ডাকাতি মামলায় (পরবর্তী দায়রা ৩৪৮/১৭)) মঙ্গলবার (১৩ মার্চ) সকালে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জননিরাপত্তা ট্রাইব্যুনালে হাজির করা হয় আলামিন ও বাবুলকে। ট্রাইব্যুনালে হাজিরা শেষে হাতকড়া পরিয়ে তাদের হেঁটে আদালতের লকাপে নিয়ে যাচ্ছিলেন এটিএসআই বেলালসহ কয়েকজন পুলিশ। এসময় সুযোগ বুঝে আলামিন দ্রুত পালিয়ে যায়।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) জানান, পুলিশের গাফিলতি থাকার কারণে একাধিক ডাকাতি মামলার আসামি আলামিন পালিয়েছে। এ ঘটনায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার প্রণব কুমার রায়কে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও দায়িত্ব পালনে অবহেলার কারণে দু’জনকে প্রত্যাহার করা হয়েছে।

/এআর/

লাইভ

টপ