নারায়ণগঞ্জে ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ২

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০২:৫০, মার্চ ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০২:৫০, মার্চ ১৫, ২০১৮

নারায়ণগঞ্জে ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ২

নারায়ণগঞ্জের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এক ভুয়া ডাক্তারসহ দুই জনকে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বৈধ সনদ না থাকা, ত্রুটিযুক্ত কাগজপত্র, টেকনিশিয়ান না থাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ও  যন্ত্রপাতি ব্যবহারের অভিযোগে বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট  প্রত্যয় হাসান জানান- বৈধ লাইসেন্স না থাকা, ত্রুটিযুক্ত কাগজপত্র, নিয়ম অনুযায়ী পর্যাপ্ত মেশিনপত্র না থাকা, চিকিৎসক ও টেকনিশিয়ান না থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, সেন্ট্রাল জেনারেল হাসপাতাল, সম্রাট জেনারেল হাসপাতাল এবং আশশিয়া ডায়াগনন্টিক অ্যান্ড জেনারেল হসপিটালকে এ জরিমানা করা  হয়েছে।

নারায়ণগঞ্জে ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ২

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান আরও জানান জানান, বুধবার (১৪ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের খানপুর,ডনটেম্বার, কালিরবাজার মেট্রোহলসহ বিভিন্ন জায়গায় অবস্থিত বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামানের নেতৃত্বে বেশ কয়েকজন নির্বার্হী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ইউনিক ডায়াগনস্টিক সেন্টার থেকে এমএস জালাল নামে একজন ভুয়া ডাক্তারকে গ্রেফতার করা হয়। সে আমেরিকা, ভারতসহ বিভিন্ন দেশের ডিগ্রি নিয়েছে বলে সাইনবোর্ড ব্যবহার করে চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল।

আশফিয়া ডায়াগনস্টিক অ্যান্ড জেনারেল হসপিটাল থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও যন্ত্রপাতি ব্যবহারের অভিযোগে ম্যানেজার শহিদুল ইসলামকে আটক করে এক মাসের কারাদণ্ড প্রদান ও অনাদায়ে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সম্রাট জেনারেল হাসপাতালকে পঁচিশ হাজার, সেন্ট্রাল জেনারেল হাসপাতালকে বিশ হাজার টাকাসহ মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

 

/এএইচ/

লাইভ

টপ