বরিশালে ১ কোটি ৫৫ লাখ টাকার বকেয়া কর আদায়

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৪৭, এপ্রিল ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৫১, এপ্রিল ১৬, ২০১৮

বরিশাল কর অঞ্চলে হালখাতাবরিশাল কর অঞ্চলের ১০টি সার্কেলসহ বিভাগের ৫ জেলার কর সার্কেলের মাধ্যমে ১ কোটি ৫৫ লাখ টাকা বকেয়া কর আদায়ে হয়েছে। বৈশাখী উৎসব ও হালখাতা অনুষ্ঠানের মাধ্যমে ৩ শতাধিক করদাতার কাছ থেকে  এসব বকেয়া কর আদায় করা হয়েছে।

উপ-কর কমিশনার আবুল কালাম আজাদ বলেন,  ‘কর অঞ্চল কার্যালয় লাচিন ভবনে প্রতি বছরের ন্যায় এবারও করদাতাদের জন্য রাজস্ব হালখাতা ও বৈশাখী উৎসবের আয়োজন করা হয়। সোমবার সমাপ্ত হিসাব-নিকাশে দেখা গেছে, বৈশাখী রাজস্ব হালখাতার মাধ্যমে ১০টি সার্কেল থেকে ১ কোটি ২ রাখ ৩৮ হাজার ৫ শত ৭০ টাকা বকেয়া কর আদায় হয়েছে। এর ভেতর সর্বাধিক ৪৪ লাখ ৯০ হাজার ৫ শত ১৭ টাকা কর আদায় হয়েছে বরিশাল সার্কেল (২) থেকে।এছাড়া বিভাগের ভোলা, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠী কর সার্কেল থেকে বকেয়া কর এসেছে ৫৩ লাখ ৬৪ হাজার ৫ শত ৪৭ টাকা।’

বরিশাল কর অঞ্চল কার্যালয় লাচিন ভবন প্রাঙ্গণে কর্মকর্তারা শুধু বকেয়া করই আদায় করেননি, তারা করদাতাদের জন্য বৈশাখী আপ্যায়ন, উপহার প্রদানসহ নববর্ষের আনন্দকে শুভেচ্ছা জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেন। রবিবার সকালে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে হালখাতা-উৎসবের উদ্বোধন করেন বরিশাল কর অঞ্চল প্রধান মকবুল হোসেন পাইক।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার আবুল কালাম আজাদ, উপ-কর কমিশনার আবুল কালাম আজাদ, উপ-কর কমিশনার সদর (প্রয়োগিক) আনন্দ কুমার সাহা, উপ-কর কমিশনার বিদ্যুৎ সিকদারসহ কর অঞ্চল কার্যলয়ের কর্মকর্তারা।

/এনআই/

লাইভ

টপ