ফুলবাড়ীতে মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে ৩ বিজিবি সদস্য আহত

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩৭, এপ্রিল ১৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:৪৩, এপ্রিল ১৭, ২০১৮

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংর্ঘষে একজন হাবিলদারসহ তিন জন বিজিবি সদস্য আহত হয়েছেন। এসময় মাদক ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের মোবাইল ফোন ও রাইফেলের ট্রিগার গার্ড ছিনতাই করে নিয়ে যায়। সোমবার (১৬ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি মোকাবিলায় বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। লালমনিহাট বিজিবি ১৫ ব্যাটলিয়নের কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার সহিদ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

আহত বিজিবি হলেন– অনন্তপুর বর্ডার আউটপোস্টোর (বিওপি) হাবিলদার আব্দুস ছোহবান আলী, সিপাহী সাইদুল ও শাহিন। তাদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, সোমবার (১৬ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তের ৯৪৮ নং আর্ন্তজাতিক মেইন পিলারের পাশে বেড়াকুটি ভেল্লির তোল এলাকায় অনন্তপুর ক্যাম্পের বিজিবির একটি দল টহল দিচ্ছিল। ওই সময় এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোফাজ্জল হোসেন মোফা ও আমিনুরকে গভীর রাতে সীমান্ত এলাকায় দেখতে পেয়ে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে বিজিবির দলটি। এসময় উভয়পক্ষের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এর এক পর্যায়ে আটক ব্যক্তিরা উত্তেজিত হয়ে চিৎকার দিলে অর্ধ-শতাধিক লোকজন ছুটে আসে এবং বিজিবি সদস্যদের ওপর হামলা চালায়। এসময় মাদক ব্যবসায়ী ও তাদের সহযোগীদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে তিন জন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার জন্য বিজিবি সদস্যরা এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। মাদক ব্যবসায়ী ও তাদের সহযোগীরা ছত্রভঙ্গ হলেও এর আগেই বিজিবির রাইফেলের ট্রেগার গার্ড ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়।

বিজিবি সূত্র আরও জানায়, ঘটনার পরপরই ঘটনাস্থলে অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়ন করা হয়। পরে বিজিবির আরও এক অভিযানে আটক করা হয় ওই এলাকার সামছুল হক ও রমজান আলী নামে দুই জনকে। তাদের কাছ থেকে পাওয়া তথ্যে পাশের নাগেশ্বরী উপজেলার পশ্চিম রামখানা এলাকার বাসিন্দা আইয়ুব আলীর স্ত্রী রশিদা বেগমের কাছ থেকে ছিনতাই হওয়া রাইফেলের ট্রেগার গার্ড ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।  আটক করা হয় ওই বাড়ীর মালিক আইয়ুব আলী ও তার স্ত্রী রশিদা বেগমকে। রশিদা বেগম চিহ্নিত মাদক ব্যবসায়ী আমিনুরের বোন বলেও জানায় বিজিবি।

লালমনিহাট ১৫ বিজিবি ব্যাটলিয়নের ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর জিয়া মোহাম্মদ মাসুম বিন কুদ্দুস জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিজিবির ওপর হামলার অভিযোগে অনন্তপুর বিওপি কমান্ডার হাবিলদার আব্দুস ছোবহান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ ৫১ জনকে আসামি করে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেন।

 

/এমএ/

লাইভ

টপ