X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ইমামের মাথা ন্যাড়া করে নির্যাতনের অভিযোগ সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

পটুয়াখালী প্রতিনিধি
২১ এপ্রিল ২০১৮, ১০:৪৩আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ১০:৪৮

পটুয়াখালী পূর্ব বিরোধের জের ধরে পটুয়াখালীর মির্জাগঞ্জে এক মসজিদের ঈমামকে নির্যাতনের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। মির্জাগঞ্জ ইউনিয়নের দক্ষিণ মির্জাগঞ্জ গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। স্থানীয় মসজিদের ইমাম মো. আব্দুল গফফার (৩৫) কে গাছের সঙ্গে বেঁধে, মুখে মল ঢেলে ও মাথা ন্যাড়া করে নির্যাতনের অভিযোগ উঠেছে উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রাসেল (২৮) ও তার সহযোগীদের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মো. আনসার ও মো. জলিল নামের দু’জনকে গ্রেফতার করে মির্জগঞ্জ থানা পুলিশ। পাশাপাশি নির্যাতিত ইমামকে উদ্ধার করে মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারধরের অভিযোগ স্বীকার করে সাবেক ছাত্রলীগ নেতা মো. রাসেল দাবি করেন, এই ইমাম দীর্ঘদিন ধরে ঝাড়ফুঁকের নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। তাই তাকে গণধোলাই দেওয়া হয়েছে।

এ ঘটনায় নির্যাতনের শিকার ইমামের বড় ভাই মো. রাজ্জাক বাদী হয়ে রাসেলসহ আট জনকে আসামি করে মির্জাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ৭/১৮। শুক্রবার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা গেছে, উপজেলার কাকড়াবুনিয়ার সোনাপুরা গ্রামের লতিফ হাওলাদারের ছেলে আব্দুল গফফার পার্শ্ববর্তী বরগুনার বেতাগী উপজেলার মিয়ার হাট গ্রামের একটি জামে মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করতেন। তিনি অবসর সময়ে ঝাড়ফুঁক করতেন। বৃহস্পতিবার বিকালে ইমাম আব্দুল গফফারকে ফোন করে একজন অসুস্থ মানুষকে ঝাড়ফুঁক দেওয়ার কথা বলে দক্ষিণ মির্জাগঞ্জে নিয়ে আসেন সাবেক ছাত্রলীগ নেতা রাসেল ও তার সহযোগীরা। সেখান থেকে তাকে জোর করে মোটরসাইকেলে নিয়ে পার্শ্ববর্থী নির্জন স্থানে একটি গাছের সঙ্গে বেঁধে রাসেল, আনসার, জলিল ও তাদের সহযোগীরা নির্যাতন চালায়। পরে টয়লেট থেকে মল নিয়ে ইমামের মুখে ঢেলে দেয় এবং  মাথা ন্যাড়া করে দেয়। খবর পেয়ে পুলিশ গাছের সঙ্গে বাঁধা অবস্থায় আব্দুল গফফারকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে মো. আনসার ও মো. জলিলকে গ্রেফতার করে।

আব্দুল গাফফারের বড় ভাই মো. রাজ্জাক জানান, ‘বৃহস্পতিবার দুপুরে গ্রামের বাড়ি কাকড়াবুনিয়া থেকে গাফফারকে মোবাইলে ফোন করে ডেকে নেয়। তারপর তাকে মোটরসাইকেলে নির্জন স্থানে নিয়ে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক পেটানো হয়েছে। সে এখন হাসপাতালে রয়েছে।’

হাসপাতালে চিকিৎসাধীন আব্দুল গফফার বলেন, ‘আমি মির্জাগঞ্জ দরবার শরিফে কিছুদিন চাকরি করার সুবাদে ছাত্রলীগ নেতা রাসেলের সঙ্গে পরিচয় হয়। আমার কাছে বিশ্বাস করে কিছু রোগী আসতো ঝাড়ফুঁক নেওয়ার জন্য। আমি আল্লাহর কালাম পরে পানি পরা দিলে ভালো হয়েছে অনেকে। তবে আমি কখনও মানুষের ক্ষতি করিনি। আমাকে নির্যাতনের সময় ওরা বলেছে আমি নাকি কুফরি কালাম দিয়ে মানুষের ক্ষতি করি, যা সম্পূর্ণ মিথ্যা।’

ছাত্রলীগের সাবেক নেতা মো. রাসেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘মির্জাগঞ্জে চাকরি করার সুবাদে ওই ইমাম ভয়ভীতি দেখিয়ে দীর্ঘদিন যাবত ঝাড়ফুঁক দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এমনকি আমার এক খালা এবং খালাতো বোনের সঙ্গেও চিকিৎসার নামে প্রতারণা করেছে এবং আপত্তিকর আবদারও করেছে। তাই তাকে গণধোলাই দেওয়া হয়েছে।’

উপজেলা ছাত্রলীগের সভাপতি (সদ্য বিলুপ্ত কমিটির) মো. জহিরুল ইসলাম জুয়েল জানান, রাসেল মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি কোনও কমিটিতে নেই।

মির্জাগঞ্জ স্বাস্ত্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন লিজা জানান, গফফারকে কোনও জিনিস দিয়ে শরীরে চাপা আঘাত করা হয়েছে তাই ক্ষত স্থানগুলো নীল হয়ে গেছে। তার শরীরে কোনও কাটা ছেড়া নেই। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে মির্জাগঞ্জ থানার ওসি তদন্ত মো. মেহেদি হাসান বিশ্বাস জানান, ‘পূর্ব শত্রুতার জেরে ইমামকে নির্জন স্থানে নিয়ে গিয়ে আসামিরা সংঘবদ্ধ হয়ে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। তার মুখে মল ঢেলে দেয়। পরে তার মাথা মুড়িয়ে দেয় আসামিরা। অভিযুক্তদের দুই জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।’ গ্রেফতারকৃত আনসারের সঙ্গে ঈমামের মধ্যে লেনদেন সম্পর্কিত একটা বিষয় রয়েছে এবং এ নিয়েও নির্যাতনের এ ঘটনা ঘটতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন ওসি।

 

/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
পদ্মায় গোসল করতে নেমে ৩ মাদ্রাসাছাত্রের মৃত্যু
পদ্মায় গোসল করতে নেমে ৩ মাদ্রাসাছাত্রের মৃত্যু
ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে অন্তত ৫ অভিবাসী নিহত
ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে অন্তত ৫ অভিবাসী নিহত
ওয়ারীতে ‘হিট স্ট্রোকে’ একজনের মৃত্যু
ওয়ারীতে ‘হিট স্ট্রোকে’ একজনের মৃত্যু
সর্বাধিক পঠিত
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা