X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অধিকার আদায়ে প্রয়োজনে প্রতিরোধ: মঞ্জু

পিরোজপুর প্রতিনিধি
২২ এপ্রিল ২০১৮, ০৫:০৫আপডেট : ২২ এপ্রিল ২০১৮, ০৫:০৬

বক্তব্য রাখছেন পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, ভাগ্য পরিবর্তনের জন্য জনগণকে সংগঠিত হতে হবে। অধিকার আদায়ের জন্য প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জনগণ ঐক্যবদ্ধ না থাকলে যারা লুটপাটের রাজনীতি করে, তাদের কাছে মানুষের স্বার্থ বিঘ্নিত হয়।

শনিবার পিরোজপুরের কাউখালী উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের রঘুনাথপুর হাইস্কুল মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘জেলা ও উপজেলা শহরে অবস্থান করে কতিপয় ক্ষমতাশালী নানা কৌশলে জনগণের ন্যায্য হিস্যাকে বারবার কেড়ে নিতে থাকবে। এ অবস্থার অবসান ঘটাতে হবে। উন্নয়নের জন্য সরকার যে বরাদ্দ দেয়, তার অপচয় রোধের জন্য জনগণকে সচেতন  থাকতে হবে।’

তিনি বলেন, ‘সরকারি কর্মচারীদের কেউ রক্তচক্ষু দেখালে তা মেনে নেওয়া হবে না। আত্মসাৎ করার চেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য জনগণকে সংগঠিত হতে হবে। সরকারি বরাদ্দের উন্নয়ন কাজ যথাসময়ে সম্পন্ন করতে হলে জনগণের সহযোগিতা খুবই প্রয়োজন। তাই সবাইকে উন্নয়নের স্বার্থে  এক থাকতে হবে। ’

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সাইদ মিয়া মনু।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পানি উন্নয়ন বোর্ডের বরিশালের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, জাতীয় পার্টি (জেপি)-র কেন্দ্রীয় যুববিষয়ক সম্পাদক ও যুব সংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেপি’র উপজেলা সভাপতি মাহবুবুর রহমান খান, সাধারণ সম্পাদক শাহ আলম নসু, সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান সিকদার মো. দেলোয়ার, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পল্টন, সাংগঠনিক সম্পাদক সুনীল কুণ্ড, যুব সংহতির সভাপতি জাকির হোসেন নসু, সাধারণ সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল।

পানিসম্পদ মন্ত্রী বলেন, ‘সবাইকে জানতে হবে, দেশ একটা নিয়মকানুনের মধ্যে চলে। রাজনীতির মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু উন্নয়নের ক্ষেত্রে সবাইকে এক ও অভিন্ন থাকতে হবে। দেশে আজ ৯৮ শতাংশ নিজস্ব সম্পদ থেকে উন্নয়ন বরাদ্দ দেওয়া হয়। সম্পদের সঠিক ব্যাবহারের  ক্ষেত্রে কোনও আপস করা চলবে না। কমিশন বা আত্মসাতের সুযোগ দিয়ে জনগণের জন্য বরাদ্দ দেওয়া সম্পদ বিনষ্ট করার বিরুদ্ধে সবাইকে  ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আনোয়ার হোসেন মঞ্জু কাউখালীতে পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে কাউখালী উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের নদীর তীরবর্তী ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন। এছাড়া, তিনি ভাণ্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া ইউনিয়ন থেকে কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়ন পর্যন্ত কঁচানদী তীরবর্তী ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পুনর্নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু রঘুনাথপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অর্থায়নে হোগলা-সয়না সড়কের বিভিন্ন চেইনেজে নির্মিত তিনটি আরসিসি গার্ডার ব্রিজের উদ্বোধন করেন। এছাড়া, তিনি পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে বান্নাকান্দা ও রঘুনাথপুর গ্রামে নবনির্মিত বিদ্যুৎ লাইন, শিয়ালকাঠি ইউনিয়নের বাজার থেকে তহশিলদার বাড়ি পর্যন্ত রাস্তার ইট সলিং কাজের উদ্বোধন করেন। 

পানিসম্পদ মন্ত্রী কাউখালী উপজেলা অডিটরিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠান ও উপকারভোগীদের মাঝে অর্থ ও উপকরণ বিতরণ করেন। এসময় তিনি ধর্ম মন্ত্রণালয় থেকে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের নামে বরাদ্দকৃত অর্থের চেক বিতরণ করেন। মন্ত্রী তার ঐচ্ছিক তহবিল থেকে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান এবং সুবিধাবঞ্চিত অসহায় ব্যক্তিদের মাঝে বরাদ্দ অর্থের চেক বিতরণ, কাউখালী উপজেলার সুবিধাবঞ্চিত অস্বচ্ছল পরিবারের মাঝে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্দ ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ এবং মহিলা ও শিশু মন্ত্রণালয় হতে দুঃস্থ ও অসহায় মহিলাদের জন্য বরাদ্দ হওয়া পা চালিত সেলাই মেশিন বিতরণ করেন। 

মন্ত্রী কাউখালী উপজেলার সদর ইউনিয়ন এবং চিড়াপাড়া-পারসাতুরিয়া ইউনিয়নের নবনির্মিত ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন করেন। এসময় পিরোজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান চৌধুরী ফাতেমা ইয়াসমিন পপি, চিড়াপাড়া- পারসাতুরিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ খান খোকন  উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

/এপিএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া