X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

‘খালেক জিতলে শেখ হাসিনা জিতবেন’

খুলনা ও বাগেরহাট প্রতিনিধি
২৩ এপ্রিল ২০১৮, ০১:৩৫আপডেট : ২৩ এপ্রিল ২০১৮, ০৩:২৪

‘খালেক জিতলে শেখ হাসিনা জিতবেন’ খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে তালুকদার আব্দুল খালেক নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জিতবেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন। তিনি বলেন, ‘দলীয় সব ইউনিট প্রধানরা কেসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আব্দুল খালেকের নাম প্রস্তাব করেন। নির্বাচনে বিজয়ী হতে হলে তাকে ছাড়া সম্ভব না বলেও তারা মত দিয়েছিলেন। সেই দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী কেসিসি নির্বাচনের জন্য খালেককেই প্রার্থী মনোনীত করেছেন। প্রধানমন্ত্রী দিনে ১৮ ঘণ্টা পরিশ্রম করে দেশের জন্য কাজ করছেন। খালেককে জেতাতে সবাইকে তার মতোন পরিশ্রম করতে হবে।’

রবিবার (২২ এপ্রিল) রাতে মহানগরীর ইউনাইটেড ক্লাবে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় তিনি এ সব কথা বলেন।

শেখ হেলাল উদ্দিন বলেন, ‘খুলনা ও গাজীপুরের নির্বাচন বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে অনেক গুরুত্ব বহন করে। কাউকে খাটো করে না দেখে প্রতিদ্বন্দ্বীকে শক্তিশালী মনে করে মাঠে কাজ করতে হবে। আমাদের অস্তিত্বের তাগিদেই এ নির্বাচনে জিততে হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের জয়-পরাজয়ের ওপর কোটি কোটি মানুষের ভবিষ্যৎ নির্ভর করছে। ব্যক্তির জন্য সমগ্র জাতিকে কেউ ক্ষতিগ্রস্ত করবেন না। উন্নয়ন ও অস্তিত্বের স্বার্থে আব্দুল খালেককে ঐক্যবদ্ধ হয়ে জেতাতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে এবং মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ মিজানুর রহমান মিজান এমপি’র পরিচালনায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ মিজানুর রহমান মিজান এমপি, আওয়ামী লীগ নেতা অ্যাড. শেখ মো. নুরুল হক, অ্যাড. চিশতি সোহরাব হোসেন সিকদারসহ অনেকে।

এদিকে খুলনা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদকে প্রধান নির্বাচনি এজেন্ট ও কাজী আমিনুল হককে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়।

কমিটিতে কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেনকে প্রধান সমন্বয়কারী, মহানগর যুগ্ম সম্পাদক এমডিএ বাবুল রানা ও সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল ইসলাম যুগ্ম আহ্বায়ক, শেখ সালাউদ্দিন জুয়েল ও শেখ সোহেলকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

এদিকে আমাদের বাগেরহাট প্রতিনিধি জানিয়েছেন, রবিবার দুপুরে বাগেরহাট পৌরসভায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

সভায় শেখ হেলাল উদ্দিন বলেন, কেসিসি নির্বাচনে সরাসরি বা আকার ইঙ্গিতেও যদি দলের কোনও নেতাকর্মী নৌকার বিরোধিতা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি কোনও সংসদ সদস্য বা তার কোনও সহযোগী দলের বিরুদ্ধে গেলে তার রক্ষা হবে না। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেককে বিজয়ী করতে দলের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বাগেরহাট দুই আসনের সংসদ সদস্য অ্যাড. মীর শওকত আলী বাদশার সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, কেসিসি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক, এস.এম কামাল হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকুসহ অনেকে।

/এআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চুরি করা গরুসহ ট্রাক থামিয়ে পালিয়ে যায় চোরেরা, আগুন ধরিয়ে দিলো জনতা
চুরি করা গরুসহ ট্রাক থামিয়ে পালিয়ে যায় চোরেরা, আগুন ধরিয়ে দিলো জনতা
বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে
বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে
রাফাহ শহরে আবারও অভিযান চালাবে  ইসরায়েল?
রাফাহ শহরে আবারও অভিযান চালাবে ইসরায়েল?
রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্যকে স্মরণ
রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্যকে স্মরণ
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা