X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কেসিসি নির্বাচন: মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা

খুলনা প্রতিনিধি
২৬ এপ্রিল ২০১৮, ১৬:১৬আপডেট : ২৬ এপ্রিল ২০১৮, ১৯:১০

ইশতেহার ঘোষণা করছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ১৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন।

তিনি বলেন,  ‘মেয়র নির্বাচিত হওয়ার পর এ সরকারের কাছ থেকে কোনও ধরনের অর্থ সহায়তা বা রাজস্বের প্রত্যাশা না করে এবং নাগরিক সেবার মান উন্নয়নের দিকে লক্ষ্য রেখে আমি ইশতেহার দিয়েছি। নির্বাচিত হয়ে আমি নগরবাসীর দেওয়া করের অর্থ দিয়েই নাগরিক সেবার মানোন্নয়ন, মাদকমুক্ত সমাজ গঠন, মশা নিধন ও জলাবদ্ধতা দূরীকরণের প্রচেষ্টা চালাবো। কিন্তু কর বৃদ্ধি করবো না। কর আদায় প্রক্রিয়াকে ঝুঁকি ও ঝামেলামুক্ত করবো। নাগরিক প্রশাসন প্রতিষ্ঠাকে গুরুত্ব দিব।’ বৃহস্পতিবার বেলা ১১টায় মহানগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

নজরুল ইসলাম মঞ্জু ঘোষিত ইশতেহার হচ্ছে: মহানগরে নাগরিক শাসন প্রতিষ্ঠা, নাগরিক পরিকল্পনার প্রবর্তন, নাগরিক মর্যাদা ও সম্মান সংরক্ষণ এবং গুণীজন সম্মাননা, জলবায়ু পরিবর্তন জনিত পরিস্থিতি মোকাবেলায় সহনশীল শহর হিসেবে গড়ে তোলা, সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সংরক্ষণ, শিশু-বয়স্ক ও প্রতিবন্ধী সহায়ক পরিকল্পনা, মাদকবিরোধী খুলনা গড়া, নারী অধিকার প্রতিষ্ঠায় সহায়তা প্রদান, নগরবাসীর স্বাস্থ্য উন্নয়ন, মহানগরীতে পার্ক, উদ্যান ও বৃক্ষসংরক্ষণ, ক্রীড়া বিনোদন ও শরীরচর্চার সুযোগ সৃষ্টি, ভেজালমুক্ত বিশুদ্ধ খাদ্য সরবরাহ, মহানগরীর সড়ক উন্নয়ন ও বর্জ্য-বৃষ্টির পানি নিষ্কাশন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, খালিশপুর শিল্পাঞ্চল পুনরুজ্জীবনের পদক্ষেপ, শিল্প ও কলকারখানা স্থাপনে সহযোগিতা প্রদান, সাংস্কৃতিক কর্মকাণ্ডের উন্নয়ন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন রক্ষায় ভূমিকা গ্রহণ ও বিবিধ প্রসঙ্গ। বিবিধ প্রসঙ্গে আরও ১৮টি বিষয় রাখা হয়েছে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়, সমন্বয়কারী অ্যাডভোকেট শফিকুল আলম মনা, সদস্য সচিব জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট শাহ আলম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তুজা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান, সাবেক এমপি সেকেন্দার আলী ডালিম, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসেন, বিএনপির নির্বাচন পরিচালনা মিডিয়া কমিটির আহ্বায়ক অধ্যক্ষ তারিকুল ইসলাম, সদস্য সচিব এহতেশামুল হক শাওন।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘দেশের এক ভয়াবহ ক্রান্তিকালে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, যখন একদলীয় স্বেচ্ছাচারী শাসন ব্যবস্থায় জনগণের স্বাভাবিক জীবনযাপন মারাত্মকভাবে বিপর্যস্ত। জনগণের জীবনের কোনও নিরাপত্তা নেই। বেপরোয়া গুম-খুন, হামলা-মামলা, লুটপাট, নিয়োগ বাণিজ্য, দলবাজি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, দখলবাজি, ধর্ষণ ইত্যাদি কারণে জনজীবনে নেমে এসেছে দুর্বিষহ দুঃখ, কষ্ট ও হতাশা। চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষ আজ নিদারুণ অসহায় ও দিশেহারা। ব্যাংক ও আর্থিক সেক্টরে ব্যাপক লুটপাট, উন্নয়ন প্রকল্পের নামে রাষ্ট্রীয় অর্থ লোপাটসহ বিভিন্ন স্তরে সীমাহীন দুর্নীতি ও অনিয়মে দেশ ছেয়ে গেছে। বাক, ব্যক্তি ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা দারুণভাবে বাধাগ্রস্ত। ন্যায়বিচার ও আইনের শাসন থেকে জনগণ চরমভাবে বঞ্চিত। মামলার জট, দীর্ঘসূত্রতা ও আইনি জটিলতায় সাধারণ জনগণ অহেতুক হয়রানি ও ভোগান্তির শিকার। বিচার ব্যবস্থা ও আইন-আদালত সম্পূর্ণভাবে ব্যক্তি ও বিশেষ গোষ্ঠীর পছন্দ ও ইচ্ছামাফিক পরিচালিত। এছাড়াও নানা ধরনের হুমকি-ধমকি, ভয়ভীতি, প্রলোভন ও অবৈধ টাকার ছড়াছড়িতে সামাজিক পরিবেশ আজ নোংরা ও বিষাক্ত হয়ে গেছে।

 

/জেবি/চেক-এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!