মঞ্জুকে পাশে নেবেন খালেক

Send
এস এম সামছুর রহমান, খুলনা থেকে
প্রকাশিত : ২২:৩১, মে ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৪৬, মে ১৫, ২০১৮

বিজয় চিহ্ন দেখাচ্ছেন খালেক ও তার শিবিরের নেতাকর্মী-সমর্থকেরা (ছবি- প্রতিনিধি)

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তালুকদার আবদুল খালেক। রিটার্নিং অফিস থেকে এখনও তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা না করা হলেও বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছেন তিনি। নির্বাচনে জয়ের সুবাস পেয়ে ফুরফুরে মেজাজে মঙ্গলবার রাতে খুলনার সোনাডাঙ্গা এলাকার মহিলা কেন্দ্রে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে উপস্থিত হন তিনি। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে আগাম বিজয় চিহ্নও দেখিয়েছেন তিনি। এছাড়াও সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিকটতম প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জুকে সঙ্গে নিয়ে কাজ করার কথা বলেছেন তিনি।

খুলনায় প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে জয়ের দ্বারপ্রান্তে এসে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগও অস্বীকার করেন তিনি। তালুকদার আবদুল খালেক বলেন, ‘বিএনপি নির্বাচনি পরিবেশ নষ্ট করতে প্রথম থেকেই মিথ্যা অভিযোগ করে যাচ্ছে। এই অভিযোগগুলো সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি (নজরুল ইসলাম মঞ্জু) প্রতিদিনই এধরনের কথা বলেছেন। তার কোনও অভিযোগ থাকলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিতো।’

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘প্রয়োজনে তাকে সঙ্গে নিয়ে কাজ করা হবে।’

এর আগে নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেন রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী। তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট গ্রহণ শান্তিপূর্ণ হয়েছে। মাত্র ৩টি কেন্দ্রে ভোট বাতিল করা হয়েছে। তাছাড়া কোনও কোনও ভোটকেন্দ্রের বাইরে কিছু লোক বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তবে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু সকাল থেকেই দাবি করে আসছেন শাসকদলের নেতাকর্মীরা ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করেছে। তারা ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে এবং ভোটারদের ভোট দানে বাধার সৃষ্টি করেছে।

/টিএন/

লাইভ

টপ