বড় ব্যবধানে নৌকার জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩১, মে ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৩:৩৪, মে ১৬, ২০১৮

ভোটারদের লাইন৬৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে জিতে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নতুন মেয়র হলেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। মঙ্গলবার (১৫ মে) কেসিসিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হওয়া এ নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে নিয়ে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট। ২৮৬ কেন্দ্রের ভোটগণনা শেষে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা তালুকদার খালেককে বিজয়ী ঘোষণা করা হয়।  তার প্রাপ্ত ভোট ১ লাখ ৭৪ হাজার ৮৫১।

মঙ্গলবার দিবাগত রাত ৩টার কিছু আগে শহরের সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণকক্ষ থেকে ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী।  কেন্দ্রভিত্তিক বেসরকারি এই ফলে আওয়ামী সমর্থকরা উল্লাস শুরু করে।

ইউনুচ আলী জানান, তালুকদার আবদুল খালেক নৌকা প্রতীকে লড়ে পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট। বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

মঙ্গলবার (১৫ মে) সকাল ৮টায় মহানগরীর ভোটকেন্দ্রগুলোয় একযোগে ভোট নেওয়া শুরু হয়, বিরতিহীনভাবে তা চলে বিকাল ৪টা পর্যন্ত। এর পরপরই শুরু হয় গণনা।

খুলনা সিটি করপোরেশনের ভোটাররা এবারই প্রথম দলীয় প্রতীকে তাদের নগরপিতা বেছে নিতে ভোট দিলেন। ২৮৯টি ভোটকেন্দ্রের ১ হাজার ৫৬১টি ভোটকক্ষে ভোট নেওয়ার কথা ছিল।  এর মধ্যে ৩টি কেন্দ্রের ভোট বাতিল করা হয়।  ভোটার সংখ্যা ছিল ৪ লাখ ৯৩ হাজার ৯৩। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন এবং নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

আরও পড়ুন: 

 

মঞ্জুকে পাশে নেবেন খালেক

খুলনার নগরপিতা তালুকদার খালেক

কারচুপির নির্বাচনের কারণে গণতন্ত্র আরও সংকটে পড়বে: মঞ্জু

 

 

/এমএ/এনআই/এইচআই/

লাইভ

টপ