তালুকদার খালেককে ‘ভোট ডাকাত’ বললেন মঞ্জু

Send
এস এম সামছুর রহমান, খুলনা থেকে
প্রকাশিত : ২০:১৭, মে ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:২৪, মে ১৬, ২০১৮

কেসিসি নির্বাচনের পর বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সংবাদ সম্মেলন

খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনার উন্নয়নে পরাজিত বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে সঙ্গে নেওয়ার যে ঘোষণা দিয়েছিলেন নজরুল ইসলাম মঞ্জু তা প্রত্যাখান করেছেন। বুধবার বেলা  পৌনে ১১টার দিয়ে খুলনা মহানগর বিএনপির কার্যালয়ে নির্বাচন পরবর্তী এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন।

এর আগে মঙ্গলবার নির্বাচন পরবর্তী সন্ধা সাড়ে ৭টায় খুলনার সোনাডাঙ্গা এলাকার নারী কেন্দ্রে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তালুকদার আব্দুল খালেক নজরুল ইসলাম মঞ্জুকে সঙ্গে নিয়ে কাজ করার ঘোষণা দেন। সংবাদটি বাংলা ট্রিবিউনসহ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়। বিষয়টি নজরুল ইসলাম মঞ্জুর নজরে এলে তিনি আনুষ্ঠানিকভাবে তা প্রত্যাখান করেন।

নজরুল ইসলাম মঞ্জু বলেন,‘তিনি (তালুকদার আব্দুল খালেক)একজন ভোট ডাকাত। ভোট ডাকাতি করে সে মেয়র নির্বাচিত হয়েছে। এখানে গণতন্ত্রেও পরাজয় হয়েছে। তাছাড়া তিনি শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়নকারী। তার সঙ্গে কাজ করার কোনও মানসিকতা আমার নেই। তাই আমি এই প্রস্তাব প্রত্যাখ্যান করলাম।’

পাশের জেলাগুলো থেকে বহিরাগতদের নিয়ে এসে ভোটকেন্দ্র দখল করা হয়েছে বলে অভিযোগ করে তিনি আরও বলেন, বিভিন্ন জেলা থেকে একটি ব্যাচের পুলিশ কর্মকর্তাদের এনে রাতে একটি অভিজাত হোটেলে রেখে পরের দিন বিভিন্ন ভোট কেন্দ্রে তাদের পাঠিয়ে দেওয়া হয়। কোনও কেন্দ্রে বিএনপির কোনও কর্মী ভোট ডাকাতির প্রতিবাদ করলে তাদের আটকে হুমকি দিয়েছে।

অপরদিকে,বুধবার দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তালুকদার আব্দুল খালেক আবারও মঞ্জুকে সঙ্গে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন,আমি তাকে সঙ্গে নিয়ে খুলনার উন্নয়নে কাজ করতে চাই। বিএনপির উদ্দেশে তিনি বলেন, জনগণের রায়কে মেনে নিয়ে খুলনার সবাইকে এগিয়ে আসতে হবে।এসময় তিনি বিএনপির আনীত সকল অস্বীকার করে অবাধ ও শন্তিপূর্ণ নির্বাচন হয়েছে বলে দাবি করেন।

মঙ্গলবার (১৫ মে) কেসিসিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হওয়া নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ৬৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট। তালুকদার খালেক পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট।

 

/টিএন/

লাইভ

টপ