X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বরিশালে মাদ্রাসা শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ২ আসামির ৫ দিনের রিমান্ড

বরিশাল প্রতিনিধি
১৭ মে ২০১৮, ০৬:৩৬আপডেট : ১৭ মে ২০১৮, ০৬:৩৬

লাঞ্ছনার দৃশ্য

বরিশালের বাকেরগঞ্জে মো. আবু হানিফা নামে মাদ্রাসা সুপারকে লাঞ্ছিত করার দায়ে গ্রফতারকৃত ২ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বাকেরগঞ্জের কাঠালিয়া ইসলামিয়া দারুচ্ছুন্নাৎ দাখিল মাদ্রাসার শিক্ষক, তত্ত্বাবধায়ক ও মসজিদের ইমাম মো. আবু হানিফার শরীরে মল ঢেলে দেওয়ার ঘটনায় ওই ২ অভিযুক্তকে রবিবার (১৩ মে) গ্রেফতার করেছিল পুলিশ। একই মামলার সূত্রে আটককৃত ১১ বছর বয়সী এক শিশুকেও আদালতে উপস্থিত করা হয়। এছাড়া, বুধবার সকালে দায়ীদের বিচার চেয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে বাকেরগঞ্জে।

বুধবার (১৬ মে) পুলিশ অভিযুক্তদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের জন্য আবেদন করে। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। যে দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল পুলিশ তারা হলো: মিনজু ও বিল্লাল ওরফে বাদল। মিনজু (৪৫) বাকেরগঞ্জ উপজেলার ১২ নম্বর রঙ্গশ্রী ইউনিয়নের কাঠালিয়া গ্রামের মৃত মো. হাসেম মুসল্লির ছেলে এবং দায়েরকৃত মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি। অন্যদিকে বাদল (২৫) বাকেরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নূর মোহাম্মদের ছেলে। বাদলকে ফেসবুকে প্রকাশিত ভিডিও ফুটেজ দেখে লাঞ্ছনাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে।

আটক শিশুটির নাম ফয়সাল মুসল্লি (১১)। ফয়সাল উপজেলার কাঠালিয়া গ্রামের ফারুক মুসল্লির ছেলে। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারুক আহমেদ তাকে কারাগারের শিশু-কিশোর সেলে প্রেরণের আদেশ দিয়েছেন।

আটক দুই আসামি

মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বুধবার সকালে বাকেরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বাংলাদেশ ছাত্র হিজবুল্লাহ বাকেরগঞ্জ উপজেলা ও পৌর শাখা, বাংলাদেশ মুদাররিস ও মুজাহিদ বাহিনীর বাকেরগঞ্জ উপজেলা শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেছেন জমিয়তে হিজবুল্লাহ বাকেরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রহমান। বক্তব্য রেখেছেন মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা সূফি মো. হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার (১১ মে) বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নে কাঠালিয়া গ্রামের কাঠালিয়া ইসলামিয়া দারুচ্ছুন্নাৎ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সুপারিনটেনডেন্ট  মাওলানা মো. আবু হানিফার শরীরে মল ঢেলে দিয়ে তাকে প্রকাশ্যে লাঞ্চিত করা হয় ও এই ঘটনার  ভিডিও ধারণ করা হয়। ঘটনার পর লাঞ্ছনার শিকার মাদ্রাসার সুপার ও তার পরিবার লোকলজ্জায় বিষয়টি গোপন রাখেন। তবে রবিবার (১৩ মে) লাঞ্ছনার একটি ভিডিও  ধারণকারীদের মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় তীব্র সমালোচনা।

এরপর লাঞ্ছিত মাদ্রাসা সুপার আবু হানিফা বাদী হয়ে মামালা দায়ের করেন। বাকেরগঞ্জ থানায় দায়ের করা ওই মামলায় তিনি নিজের ছোটভাই জাকারিয়া হোসেন জাকিরসহ ৮ জন এবং অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করেন।

আরও খবর: বরিশালে মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছনার ঘটনায় মামলা, গ্রেফতার ২ (ভিডিও)  

 

/এএমএ/এএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫