‘রমজানে গাজীপুরে যানজট নিরসনে কাজ করবে ৭ শতাধিক কমিউনিটি পুলিশ’

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১০:২৯, মে ১৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১০:২৯, মে ১৮, ২০১৮

আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে গাজীপুরে যানজট নিরসনে মহাসড়কগুলোতে অতিরিক্ত পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের সাত শতাধিক সদস্য কাজ করবে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, ‘মানুষের যাত্রা নির্বিঘ্নে ও নিরাপদ করতে পুলিশের মোটরসাইকেল টহল জোরদার এবং বিপণী বিতানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।’ বৃহস্পতিবার (১৭ মে) বিকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা মোড় এলাকায় যানজট পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
পুলিশ সুপার বলেন, ‘রমজান মাস উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে সালনা এবং কালিয়াকৈর-কড্ডা-ভুলতা সড়কের (ঢাকা বাইপাস) চন্দ্রা থেকে মীরের বাজার পর্যন্ত মহাসড়কের পাশে যানবাহনের কোনও পার্কিং থাকবে না। অবৈধ দোকানপাট বসতে দেওয়া হবে না। এছাড়া জেলার বিপণী বিতানগুলোর নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। ’
পরিদর্শনকালে অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) রাসেল শেখ, কমিউনিটি পুলিশের সুলতান উদ্দিন সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় পুলিশ সদস্যদের তৎপরতায় তাৎক্ষণিকভাবে চান্দনা চৌরাস্তা এলাকায় সড়ক ও ফুটপাতের ওপর থেকে অবৈধ ভাসমান দোকান ও গাড়ি পার্কিং উচ্ছেদ করা হয়।
এদিকে, আসন্ন পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা এবং পণ্যে ভেজাল প্রতিরোধের লক্ষ্যে বৃহস্পতিবার জেলা শহরের জয়দেবপুর বাজারে বিশেষ বাজার মনিটরিং অভিযান পরিচালনা করে গাজীপুর জেলা প্রশাসন। গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নেতৃত্বে এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি জয়দেবপুর কাঁচা বাজারে নিত্যপণ্যের মান এবং মূল্য তদারকি করেন এবং অবৈধ স্থাপনাসমূহ দ্রুত উচ্ছেদের জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

/এআর/

লাইভ

টপ