X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

জাহাঙ্গীরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ হাসান সরকারের

গাজীপুর প্রতিনিধি
২১ মে ২০১৮, ২৩:৫৪আপডেট : ২২ মে ২০১৮, ০০:০৯

টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজে মতবিনিময় সভায় জাহাঙ্গীর আলম
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৮ জুন থেকে পুনরায় নির্বাচনি প্রচারণা শুরু হবে। কিন্তু, প্রার্থীরা এখনই বিভিন্ন কৌশলে প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২১ মে) আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম টঙ্গী এলাকায় শিক্ষক, অভিভাবক এবং শ্রমিকদের সঙ্গে মতবিনিময় শেষে ইফতার মাহফিলে যোগ দেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থীর এ কার্যক্রমকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের নির্বাচনি মিডিয়া সেলের সদস্য আজিজুর রহমান বলেন, ‘এ ব্যাপারে রির্টানিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।’

হাসান উদ্দিন সরকার বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনি প্রক্রিয়ার শুরু থেকেই আওয়ামী লীগ প্রার্থী ও তার সমর্থকেরা একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে সুষ্ঠু নির্বাচনি পরিবেশ বিনষ্ট করে চলেছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সোমবার টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের পাঠদান বন্ধ রেখে নতুন ভবনের চারতলায় অভিভাবক সমাবেশের নামে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে নৌকা ও লাটিম প্রতীকের পক্ষে নির্বাচনি সভা করেছেন এবং ভোট চেয়েছেন। সভায় নৌকা প্রতীকের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়ারও অঙ্গীকার করেন।’ এদিকে একই সভায় ওই শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষের ভাই ৫৪ নম্বর ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী (লাটিম প্রতীক) হেলাল উদ্দিনের পক্ষেও নির্বাচনি প্রচারণা চালানো হয় বলে অধক্ষের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন একই ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী নাসির উদ্দিন মোল্লা ও বিএনপির শেখ আলেক।

এই প্রসঙ্গে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া বলেন, ‘আমার স্কুলে কোনও নির্বাচনি সভা হয়নি। প্রতিষ্ঠানের সভাপতির কাছে দেখা করতে ও দোয়া চাইতে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম স্কুলে এসেছিলেন।’

আরও পড়ুন: গাজীপুর সিটিতে ভোট ২৬ জুন

জাহাঙ্গীর আলমের মিডিয়া সেলের সদস্য মোহাম্মদ আলম বলেন, ‘সোমবার দিনব্যাপী মহানগরের টঙ্গীতে ৫৪, ৫৫ ও ৪৬ নম্বর ওয়ার্ডের কয়েকটি স্কুলের শিক্ষক, অভিভাবক এবং কারখানার শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন জাহাঙ্গীর আলম। সন্ধ্যায় ৪৬ নম্বর ওয়ার্ডে নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ইফতার মাহফিলে যোগ দেন। তিনি সকাল এগারোটার দিকে ৫৪ নম্বরে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজে, দুপুর আড়াইটার দিকে ৪৬ নম্বর ওয়ার্ডের শাহাজউদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজে এবং বিকালে একই ওয়ার্ডের নওয়াগাঁও উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় করেন। বিকালে তিনি টঙ্গী শিল্পাঞ্চলের পিনাকি গার্মেন্টসে শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন। ’ এসময় টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি এবং টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের গর্ভনিং বডির সভাপতি ফজলুল হক, অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাহাজ উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রজব আলী, টঙ্গী থানা যুবলীগের সভাপতি আব্দুস সাত্তার মোল্লা, মহানগর ওলামালীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শেখ, পিনাকী গার্মেন্টেসের পরিচালক ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান বলেন, ‘বাইরে গিয়ে কোনও প্রার্থী নির্বাচনি মতবিনিময় কিংবা গণসংযোগ করতে পারবেন না। তবে ধর্মীয় আচার অনুষ্ঠানে প্রার্থীরা যোগ দিলেও নির্বাচনি বক্তব্য বা ভোট চাইতে পারবেন না। সোমবার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।’

প্রসঙ্গত, ৩১ মার্চ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ১২ এপ্রিল; যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ছিল ২৩ এপ্রিল। ১৫ মে ভোট গ্রহণের আগে ৬ মে জিসিসি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। 

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২০২৩ সালে বায়ুদূষণে শীর্ষে বাংলাদেশ
২০২৩ সালে বায়ুদূষণে শীর্ষে বাংলাদেশ
যারা দেশের অর্থনীতিকে খেলো মনে করে, তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: আদালত
যারা দেশের অর্থনীতিকে খেলো মনে করে, তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: আদালত
দোয়া চেয়ে আইপিএল খেলতে গেলেন মোস্তাফিজ
দোয়া চেয়ে আইপিএল খেলতে গেলেন মোস্তাফিজ
‘চোখের পানি ফেলে বাজার থেকে ফিরতে হয়’
‘চোখের পানি ফেলে বাজার থেকে ফিরতে হয়’
সর্বাধিক পঠিত
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
পদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
একীভূত হলো দুই ব্যাংকপদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই