X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

নেত্রকোনা ও কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

নেত্রকোনা ও কুমিল্লা প্রতিনিধি
২৫ মে ২০১৮, ০৬:৩৪আপডেট : ২৫ মে ২০১৮, ০৬:৩৭

বন্দুকযুদ্ধ নেত্রকোনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে নেত্রকোনা সদর উপজেলার মনাং এলাকায় এ ঘটনা ঘটে।

একই রাত সোয়া ১২টার দিকে কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কামাল হোসেন ওরফে ফেন্সি কামাল (৫১) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সেখান থেকে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

নেত্রকোনায় নিহতদের পরিচয় তাৎক্ষণিক শনাক্ত করতে পারেনি পুলিশ। এ নিয়ে চলমান মাদকবিরোধী বিশেষ অভিযানে নেত্রকোনায় ৩ জন নিহত হলো।

পুলিশ সূত্রে জানা গেছে, মাদকবিরোধী অভিযানে চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর উপজেলার মনাং এলাকায় মাদক ব্যবসায়ীদের আখড়ায় অভিযানে গেলে দু’পক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে দুই মাদক ব্যবসায়ী গুরুতর আহত হয়। পরে তাদের পুলিশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ৫শ থেকে ৭শ গ্রাম হেরোইন, ৩ হাজারেও বেশি ইয়াবা ট্যাবলেট ও দুটি পাইপগান উদ্ধার করা হয়। গোলাগুলিতে পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। তাদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নেত্রকোনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফখরুজ্জামান জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বোরহান উদ্দিন বলেন, ‘মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনার সময় দু’পক্ষের বন্দুকযুদ্ধে দুজন মাদক ব্যবসায়ী নিহত হয়। এসময় এসআই জলিল, এএসআই জাকির ও কনস্টেবল ওয়াহিদ আহত হন।

কুমিল্লায় নিহত কামাল হোসেন জেলার আদর্শ সদর উপজেলার রাজমঙ্গলপুর গ্রামের হিরন মিয়ার ছেলে। পুলিশ জানিয়েছে, কামালের বিরুদ্ধে বুড়িচং ও কোতয়ালী মডেল থানায় ১২টির বেশি মাদকের মামলা রয়েছে। এ নিয়ে জেলায় ৬ মাদক ব্যবসায়ী নিহত হলো।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার করতে জেলার বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে এবং ডিবির ওসি নাছির উদ্দিন মৃধার নেতৃত্বে ডিবি ও থানা পুলিশের দুটি টিম বুড়িচংয়ের মহিষমারা এলাকায় অবস্থান নেয়। রাত সোয়া ১২টার দিকে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ফেন্সি কামাল ও তার সহযোগীরা ওই এলাকা দিয়ে মাদক পাচারকালে পুলিশ তাদের আটকের চেষ্টা চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা ৩৪ রাউন্ড গুলি চালায়। উভয়পক্ষের গুলি বিনিময়ের ঘটনায় মাদক ব্যবসায়ী কামাল গুরুতর আহত হয়। সেখান থেকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে হানিফ ও ইলিয়াস নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। হানিফ (৪২) জেলার আদর্শ সদর উপজেলার ছাওয়ালপুর গ্রামের মফিজ মিয়ার ছেলে এবং ইলিয়াস (২৮) জেলার চান্দিনা উপজেলার কোরপাই গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে জানান, ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৫০ কেজি গাঁজা। অভিযানে ডিবির এসআই নন্দন চন্দ্র সরকার, এএসআই সাহাবুল হোসেন ও কনস্টেবল সুমন মিয়া আহত হন।

এর আগে আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। গত ২ মে রাতে কুমিল্লার সদরের সীমান্তবর্তী এলাকা বিবির বাজারের পাশে অরণ্যপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক ব্যবসায়ী শরীফ (২৬) ও পিয়ার আলী (২৮) নিহত হয়। এর একদিন পর কুমিল্লা সদরের টিক্কারচর ব্রিজ এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ আরেক মাদক ব্যবসায়ী নরুল ইসলাম ইছা নিহত হয়।

গত বুধবার রাতে চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া ওরফে লম্বা বাবুল (৩৮) ও সদর দক্ষিণে রাজিব (২৬) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়।

 

/এএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আইপিএলে সুযোগ পেলেও যে কারণে যাওয়া হয়নি শরিফুলের
আইপিএলে সুযোগ পেলেও যে কারণে যাওয়া হয়নি শরিফুলের
চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী
চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী
নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক
নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক
‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’
সামরিক বিচার ব্যবস্থা নিয়ে সেমিনারে বিমান বাহিনী প্রধান‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট