X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

খুলনায় মাদক বিরোধী অভিযান চললেও সফলতা আসেনি

খুলনা প্রতিনিধি
২৬ মে ২০১৮, ১৩:৫৯আপডেট : ২৬ মে ২০১৮, ১৪:৪৭

খুলনা

মাদকদ্রব্যের আগ্রাসন নিয়ন্ত্রণে র‌্যাব পুলিশের সাঁড়াশি অভিযান চললেও খুলনার চিহ্নিত ও তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে চলে গেছে। এ কারণে মাদক ব্যবসায়ী ও পৃষ্টপোষকদের বিরুদ্ধে অভিযানে খুলনায় এখনও কোনও সফলতা আসেনি।  র‌্যাব,পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফদতরের লাগাতার অভিযান চললেও চিহ্নিত মাদক ব্যবসায়ীরা এখনও ধরা পড়েনি বলে জানিয়েছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।

তিনি বলেন,‘মাদক বিক্রেতাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েও সফলতা আসছে না। কারণ র‌্যাব ও পুলিশের আতঙ্কে খুলনার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও গডফাদারদের অনেকেই আত্মগোপনে চলে গেছেন। তবে,কিছু মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ এবং খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক শীর্ষ মাদক ব্যবসায়ী ও গডফাদারদের বিষয়ে দৃঢ় কণ্ঠে বলেছেন,‘রাষ্ট্রীয় সিদ্ধান্তেই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। সুতরাং কোনও গডফাদারকে ছাড় দেওয়া হবে না,আইনের আওতায় আনা হবে,কেউ এ অভিযান বন্ধ করতে পারবে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী মহানগরীসহ খুলনা জেলায় ৩৩৪ জন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রয়েছে। এছাড়া মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষক রয়েছে ১৩ জন। খুলনার ৩৩৪ জন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও ১৩ জন গডফাদারের বেশির ভাগেরই অবস্থান খুলনা মহানগরীতে। ৯ উপজেলায় মাদক ব্যবসায়ীর সংখ্যা অনেক কম।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো মাদকের তালিকায় খুলনা বিশ্ববিদ্যালয় ও হলগুলোয় ইয়াবা সরবরাহকারী হিসেবে নাম রয়েছে মোহাম্মদনগর এলাকার মো. কালুর স্ত্রী তানিয়া, হরিণটানা ইসলামনগর এলাকার আলমগীর হোসেনের স্ত্রী পারভীন, রুস্তম আলীর ছেলে কবির, মোহাম্মদনগর এলাকার রাবি, সাগর, মজিদ শেখের ছেলে হাসান শেখ, কালু, হরিণটানা ইসলামনগর এলাকার লাল মিয়ার ছেলে চা দোকানদার রুবেল,একই এলাকার জয়নালের ছেলে চা দোকানদার সাঈদুর রহমান, হরিণটানা থানার এএসআই মো. রিপন মোল্যা, মো. হাসানুজ্জামান। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) মাদক বিক্রেতা ও সরবরাহকারীদের মধ্যে গিলাতলার দক্ষিণপাড়ার আবু হানিফের স্ত্রী মোছাম্মদ শাবানা বেগম, আজমত আলীর ছেলে নূরে আলম খান, গিলাতলা মীরপাড়া এলাকার মৃত রজব আলীর খাঁর ছেলে মো. জামাত খাঁ, ফুলবাড়িগেট এলাকার বাদশা মিয়ার স্ত্রী বিলকিস, রঙমিল গেট এলাকার ইউসুফ হায়দারের স্ত্রী রেখা, গাবতলা এলাকার সৈয়দ মোশারেফের ছেলে সৈয়দ আশরাফুল,বাবুল মীরের ছেলে টুকু মীর, মীরের ডাঙ্গা এলাকার মৃত শেখ আব্দুল জলিলের ছেলে শেখ মোহাম্মদ এমদাদুল হক, ফুলতলা উপজেলার মশিয়ালী পূর্বপাড়া গ্রামের মো. ইসলাম শেখের ছেলে মো. রাজিব শেখ, নূরু শেখের ছেলে রাজু শেখ। নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি ও নর্দান ইউনিভার্সিটি এলাকায় সরবরাহকারীরা হচ্ছেন নিখিল কুমার সাহা, ইলিয়াস হোসেন সোহেল, মো. রমজান আলীর ছেলে আলমগীর কবির খোকন, সোনাডাঙ্গা সোনালীনগর হাতেম আলী বাইলেনের বাবুল হোসেন সরদারের মেয়ে হোসনে আরা, সোনাডাঙ্গা থানা রোড এলাকার আল কাফি মল্লিক জনির স্ত্রী এমিলি রহমান বুবলি ও সোনাডাঙ্গা সোনালীনগর এলাকার ফকরুদ্দীন বাহাদুরের মেয়ে জাহানারা বেগম, জাহানারা ওরফে জানু, হোসনে আরা ও লুৎফার নাহার লুতু।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার মিডিয়া উইং প্রধান সোনালী সেন বলেন,‘মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে চলমান অভিযান বর্তমানে আরও বেগবান ও কঠোরভাবে পরিচালিত হচ্ছে।’

র‌্যাব-৬ এর পরিচালক অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম বলেন, ‘খুলনা বিভাগের ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও যশোরে মাদক বিরোধী অভিযান পরিচালিত হয়েছে। অন্যান্য জেলা ও উপজেলাতেও পর্যায়ক্রমে অভিযান হবে। র‌্যাব গোয়েন্দা টিমের মাধ্যমে খোঁজ খবর নিয়ে অভিযান চালিয়ে থাকে। র‌্যাবের অভিযান আরও কঠোর করা হচ্ছে।

মাদকদ্রব্য গোয়েন্দা শাখার পরিদর্শক মো. পারভিন আক্তার বলেন, ‘বৃহস্পতিবার দিনব্যাপী অভিযান চালিয়ে গাঁজাসহ দুই নারী মাদক বিক্রেতা আটক হয়। এর মধ্যে একজনকে জরিমানা ও অন্যজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।  এ অভিযান অব্যাহত থাকায় পাইকারি ও খুচরা মাদক বিক্রেতারা গা ঢাকা দিয়েছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান বলেন, ‘অভিযানের ফলে অনেকেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে আসছেন এবং তারা মাদক বিক্রির কিংবা মাদক বিক্রেতাদের সঙ্গে সম্পৃক্ত নয় বলে লিখিত দিয়ে যাচ্ছেন। গত ২২ মে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় ১৫ দিনব্যাপী মাদক বিরোধী সাঁড়াশি অভিযান শুরু করে। শুরুর দিন অভিযান চালিয়ে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ অভিযান ৪ জুন পর্যন্ত চলবে।

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত যুবলীগ নেতা
দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত যুবলীগ নেতা
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা