রাজশাহীতে কাউন্সিলর পদে মনোনয়নপত্র নিলেন ২৬ জন

Send
রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৩, জুন ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:১৫, জুন ১৪, ২০১৮

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় (ছবি- প্রতিনিধি)

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে এদিন মেয়র পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

এ ব্যাপারে রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান জানান, গতকাল (বুধবার) আনুষ্ঠানিক তফসিল ঘোষণার পর আজ (বৃহস্পতিবার) সাধারণ কাউন্সিলর পদে ২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তিনি আরও জানান, তফসিল ঘোষণার দিন থেকে অফিস খোলা রেখেছেন। তফসিল অনুযায়ী আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। শুধু ঈদের ছুটিতে মনোনয়নপত্র দেওয়া বন্ধ থাকবে।

তিনি বলেন, ‘প্রচারণার উদ্দেশে যেসব প্রার্থী ইতোমধ্যে নগরীতে ব্যানার-ফেস্টুন-পোস্টার লাগিয়েছেন, তাদের আগামী ২০ জুন রাত ১২টার মধ্যে তা সরিয়ে ফেলতে হবে। আগামী ১৮ জুন এ নিয়ে নগরীতে মাইকিং করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কেউ ব্যানার-ফেস্টুন-পোস্টার না সরালে সিটি করপোরেশনের সহযোগিতা নিয়ে আমরাই তা সরিয়ে ফেলবো।’

কাউন্সিলর পদে মনোনয়নপত্র নিচ্ছেন একজন (ছবি- প্রতিনিধি)

আতিয়ার রহমান বলেন, ‘কাউন্সিলর পদের জন্য ১০ হাজার ও মেয়র পদের জন্য ১৫ হাজার টাকা জমানত নেওয়া হচ্ছে।’

তিনি জানান, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। রিটার্নিং অফিসার ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে। রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আতিয়ার রহমান জানান, এবার রাজশাহী সিটি করপোরেশনে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার একলাখ ৫৬ হাজার ৮৫ জন এবং নারী ভোটার একলাখ ৬২ হাজার ৫৩ জন। এ সিটি করপোরেশনে এবারও ভোটকেন্দ্র করা হয়েছে ১৩৭টি।

 

/এমএ/

লাইভ

টপ