X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে আ’লীগ ও বিএনপি’র ঈদ শুভেচ্ছা বিনিময় ও প্রচারণা

বিপুল সরকার সানি,দিনাজপুর
১৮ জুন ২০১৮, ০১:১৬আপডেট : ১৮ জুন ২০১৮, ০১:২১

ঈদের নামাজ শেষে কোলাকুলি করছেন হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে নিজ এলাকায় ঈদ উদযাপন করছেন ৪ জন সংসদ সদস্য। ঈদের নামাজ আদায়সহ নির্বাচনি গংসংযোগ ও নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে যাচ্ছেন তারা। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের কার্যক্রম ও প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন কেউ কেউ। তবে ঈদকে কেন্দ্র করে জেলার অন্য দুই সংসদ সদস্য ঈদ পালন করছেন ঢাকাতে। অন্যদিকে,ঈদে এলাকায় আসেননি  বিএনপির মনোনয়ন প্রত্যাশী অনেক রাজনীতিক। আবার অনেকে এলাকাতে থেকেও নিভৃতে ঈদ পার করেছেন।

নিজ নিজ এলাকাতে ঈদ উদযাপন করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ৪ সংসদ সদস্য যথাক্রমে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ও দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। ঈদের ছুটিতে নিজ এলাকার বাসিন্দাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও গণসংযোগ করছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

বর্তমান সংসদ সদস্যরা নিজ নিজ এলাকার নেতাকর্মী ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময়সহ গণসংযোগ চালানোর পাশাপাশি সরব রয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

ঈদের দু’দিন আগে থেকেই এলাকায় এসেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। দেশের অন্যতম বৃহৎ ঈদগাহ মাঠ গোড়-এ শহীদ ময়দানের ঈদের নামাজ আদায়ের মূল উদ্যোক্তা তিনি। এই মাঠে মুসল্লিরা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায় করার জন্য ঈদের আগের দু’দিন প্রশাসনসহ নেতাকর্মীদের সঙ্গে কাজ করেছেন তিনি। একইসঙ্গে জনসাধারণের সঙ্গে মতবিনিময় করার কার্যক্রমও করেছেন। ঈদের নামাজ আদায় হওয়ার পরপরই মাঠেই নেতাকর্মী ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। শুধু তাই নয়, বর্তমান সময়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব অনুধাবন করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিজের কার্যক্রম, শুভেচ্ছা বিনিময় কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি।

ঈদ উপলক্ষে কোলাকুলি করছেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল হুইপ ইকবালুর রহিম বলেন, সবসময়ই চেষ্টা করি মানুষের কাছে গিয়ে তার মনের অবস্থানটা বোঝার। এলাকায় এলেই গ্রামে গ্রামে ঘুরে জনগণের সঙ্গে কথা বলার চেষ্টা করি। উন্নয়নমূলক কার্যক্রমের পাশাপাশি জনগণের সঙ্গে সম্পৃক্ত হওয়াও একটা দায়িত্ব,সেটি অনুধাবন করেই এটি করি। একইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকের সঙ্গে সম্পৃক্ত থাকার চেষ্টা করি। ডিজিটাল বাংলাদেশে সামাজিক যোগাযোগের মাধ্যম প্রচার-প্রচারণার বড় অংশ বলে জানান তিনি।

নিজ এলাকাতে থেকে শুভেচ্ছা বিনিময়, নির্বাচনি প্রচারণা চালানোর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব রয়েছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। ঈদের আগে থেকেই তার নির্বাচনি এলাকার ৪টি উপজেলার নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় কার্যক্রম চালাচ্ছেন তিনি। একইসঙ্গে বিভিন্ন এলাকায় গিয়ে জনসাধারণের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন তিনি।

সনাতন (হিন্দু) ধর্মালম্বী হয়েও ঈদের আমেজে নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময়ের জন্য এলাকায় রয়েছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। নিজ এলাকার ২টি উপজেলায় গিয়ে তিনি নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন। জনসাধারণের পাশে গিয়ে খোঁজখবর নেওয়ার পাশাপাশি নৌকা মার্কার সঙ্গে থাকার আহ্বান জানাচ্ছেন। আর তার এই কার্যক্রমের প্রচারনা চালাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন ইকবালুর রহিম এমপি নিজ এলাকায় থেকে শুভেচ্ছা ও মতবিনিময়ের কার্যক্রম চালাচ্ছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। তার নির্বাচনি এলাকারভুক্ত দুটি উপজেলার দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে সম্পৃক্ত থেকে নৌকার বিজয় নিশ্চিত করতে কার্যক্রম চালাচ্ছেন। তবে মাঠে সরব হলেও উপস্থিতি নেই সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তবে নিজ এলাকায় নেই দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। খালিদ মাহমুদ চৌধুরী বলেন,ঈদ ও রাজনীতি আলাদা আলাদা। এক মাসের সিয়াম সাধনার পরে আনন্দের ঈদ। যার মধ্যে রাজনীতির কোন সম্পৃক্ততা নেই। ঈদে এলাকায় না থাকলেও সবসময়ই এলাকায় গিয়ে মানুষের সাথে কুশল বিনিময়, প্রচার-প্রচারনা অব্যাহত থাকে। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমের সরব উপস্থিতি মানুষের সঙ্গে সম্পৃক্ততাকে আরও কাছে এনেছে।আমার নির্বাচনি গণসংযোগ ও প্রচার-প্রচারণায় কোনও ঘাটতি নেই।

নিজ এলাকাতে ঈদ উদযাপন করছেন না দিনাজপুর-৪ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তার পক্ষ নিয়ে নেতাকর্মীদের কেউই শুভেচ্ছা বিনিময় কিংবা নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন না। আর এই সুযোগটিকে কাজে লাগিয়ে শুভেচ্ছা বিনিময় ও নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডা. এম আমজাদ হোসেন। দুটি উপজেলারই নেতাকর্মী ও জনগণের সঙ্গে দেখা করে তিনি কুশল বিনিময়ের পাশাপাশি দোয়া কামনা করছেন। আর তার কার্যক্রমের প্রচারনা চালাচ্ছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।

এলাকায় না থাকা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

কোলাকুলি করছেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল এদিকে, ঈদের সুযোগে নির্বাচনি প্রচারণার সুযোগ কাজে লাগাননি এই সময়টাতে সরব উপস্থিতি নেই বিএনপি’র রাজনীতিক ও মনোনয়ন প্রত্যাশীদের মাঝে। অনেকেই আসেননি এলাকাতে। আর যারা রয়েছেন তাদের কার্যক্রমও ঘরোয়া। জনগণতো দুরের কথা নিজ দলের নেতাকর্মীদের সাথেই শুভেচ্ছা বিনিময় করেননি অনেকেই।

মনোনয়ন প্রত্যাশী হলেও নিজ এলাকায় আসেননি বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনাপ্রধান লে. জেনা. (অব) মাহবুবুর রহমান। দিনাজপুর-২ অথবা দিনাজপুর-৩ আসন থেকে নির্বাচন করবেন তিনি। তবে এলাকায় তার কিংবা তার পক্ষ হয়ে কোন নেতাকর্মীদের প্রচার-প্রচারনা নেই। দিনাজপুর-২ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী হিসেবে রয়েছেন বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাদিক রিয়াজ চৌধুরী পিনাক। ঈদ উপলক্ষ্যে এলাকার নেতাকর্মী ও জনগনের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন তিনি।

দিনাজপুর-৩ আসনে বিএনপি’র মনোনয় প্রত্যাশী হিসেবে যারা রয়েছেন তাদের মধ্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান এলাকায় আসেননি। আর বাকী ২ জন জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান মিন্টু এবং দিনাজপুর পৌরসভার মেয়র ও কেন্দ্রীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম এলাকায় থাকলেও এই ঈদে নিজ নেতাকর্মী ও জনগনের সাথে কুশল বিনিময়ে তাদের কাউকেই দেখা যায়নি।

কুশল বিনিময় করছেন ইকবালুর রহিম এমপি এলাকায় আসেননি দিনাজপুর-৪ আসন থেকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি হাফিজুর রহমান। এই আসনেরই আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আক্তারুজ্জামান মিয়া এলাকায় থাকলেও নেই কোন কার্যক্রমে। জনগনতো দুরের কথা নিজ নেতাকর্মীদের সাথেই শুভেচ্ছা ও কুশল বিনিময় করেননি তিনি। এলাকায় নেই জাতীয় গণতান্ত্রিক পার্টির আশরাফ আলী খান।

দিনাজপুর-৬ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী হওয়ার কথা থাকলেও এলাকায় আসেননি কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান চিকিৎসক নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন। ওই আসনের আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান মিন্টুও নেই এলাকাতে।

তবে ব্যতিক্রম রয়েছেন দিনাজপুর-১ আসনের বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ব্যবসায়ীক মঞ্জুরুল ইসলাম মনজু। ঈদের এই সময়টাতে তিনি নিজ এলাকায় থেকে দলীয় নেতাকর্মী ও জনগনের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন। এলাকার জনগনের সহযোগিতা করার পাশাপাশি দোয়া কামনা করছেন তিনি।

একই ধরনের অবস্থায় রয়েছেন দিনাজপুর-৫ আসন থেকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য এজেডএম রেজওয়ানুল হক। তিনি এলাকায় থেকে স্বল্প পরিসরে নেতাকর্মী ও জনগনের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় কার্যক্রম চালাচ্ছেন। 

/এসএসএ/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া