X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কুড়িগ্রাম-৩ আসনে উপ-নির্বাচন: এখনও মনোনয়নপত্র সংগ্রহ করেননি প্রার্থীরা

কুড়িগ্রাম প্রতিনিধি
১৯ জুন ২০১৮, ১৮:২২আপডেট : ১৯ জুন ২০১৮, ২০:২৩

কুড়িগ্রাম

কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনের জন্য এখনও কোনও প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি। জেলা নির্বাচন কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম রাকিব এ তথ্য নিশ্চিত করেছেন। তবে দুই একদিনে মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলি এবং জাতীয় পার্টির উপজেলা সভাপতি আতিয়ার মুন্সি।

এদিকে নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার কারণে মহাজোটের অধীন না থেকে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি পৃথকভাবে নির্বাচনে অংশ নিবে বলে দল দুটির দায়িত্বশীল সূত্রে জানা গেছে। এরইমধ্যে জাতীয় পার্টির প্রার্থী চুড়ান্ত হলেও আওয়ামী লীগ থেকে এখনও কোনও প্রার্থীকে চুড়ান্ত করা হয়নি।

উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলি জানান, উপ-নির্বাচনে একাধিক প্রার্থী দলের মনোনয়ন প্রত্যাশী। তবে এখনও দলীয়ভাবে কোনও প্রার্থীকে চুড়ান্ত করা হয়নি।

নিজেও মনোনয়ন প্রত্যাশী উল্লেখ করে এই নেতা জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছিল। মহাজোটের অধীনে নির্বাচনের কারণে পরে দলীয় সিদ্ধান্তে আমি মনোনয়নপত্র প্রত্যাহার করি। এবার যেহেতু পৃথকভাবে নির্বাচন হচ্ছে এবং মাঠে থেকে যেভাবে দলের জন্য ও সাধারণ মানুষের জন্য কাজ করছি তাতে আশা করছি দলীয়ভাবে আমাকে মনোনয়ন দিবেন। দলীয় মনোনয়ন পেলে উলিপুরের স্থায়ী বাসিন্দা এবং আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হিসেবে ভোটাররা আমাকেই নির্বাচিত করবে বলে বিশ্বাস করি।

এদিকে জাতীয় পার্টির উপজেলা সভাপতি আতিয়ার মুন্সি জানান, দলের চেয়ারম্যান হোসেন মোহাম্মদ এরশাদ দলের প্রার্থী হিসেবে ডা. মো. আক্কাছ আলীকে চুড়ান্ত করেছেন। দুই একদিনের মধ্যে তিনি (ডা.আক্কাছ) মনোনয়নপত্র সংগ্রহ করবেন। এ আসনটি জাতীয় পার্টির ছিল, আমরা আশা করি জনগণ আবারও জাতীয় পার্টির মনোনীত প্রার্থীকেই ভোট দিয়ে বিজয়ী করবে।

গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে আসনটি শূন্য হয়। পরবর্তীতে উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের বাসিন্দা ও প্রাইম মেডিক্যাল কলেজ ও রংপুর এর ব্যবস্থাপনা পরিচালক ডা. আক্কাছ আলীকে দলের প্রার্থী হিসেবে মনোনয়নের ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হোসেন মোহাম্মদ এরশাদ। নিজ দলের প্রার্থীকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ১০ জুন উলিপুর সফর করেন এরশাদ। আসনটিতে আওয়ামী লীগ থেকে একাধিক ব্যক্তি মনোনয়নের প্রত্যাশায় রয়েছেন। এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা জানিয়েছেন, আসন্ন উপ-নির্বাচনে বিএনপি অংশ নিবে না।

গত ১০ জুন নির্বাচন কমিশন এ আসনের উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৪ জুন। ২৬ জুন মনোনয়নপত্র বাছাই করা হবে, ৩ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৫ জুলাই ওই আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাস করা হলেও ১০ম জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনি সীমানা অনুযায়ী এই উপনির্বাচন  অনুষ্ঠিত হবে। পূর্ববর্তী সীমানা অনুযায়ী কুড়িগ্রাম-৩ আসনের বর্তমান ভোটার সংখ্যা প্রায় ৩ লাখ ৬৬ হাজার ৮১১। আসনটিতে উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন ছাড়া বাকি অংশ চিলমারী উপজেলার রমনা, থানাহাট, চিলমারী ও রাণীগঞ্জ ইউনিয়নের অন্তর্ভুক্ত।

 

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!