X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

বিভেদ থাকলেও এখন বুলবুলের পক্ষ নিয়ে কাজ করবে রাজশাহী বিএনপি

দুলাল আবদুল্লাহ, রাজশাহী
২৩ জুন ২০১৮, ১১:৩৪আপডেট : ২৩ জুন ২০১৮, ১৩:০৭

বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা থেকে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলকে চুড়ান্ত করা হয়েছে। স্থানীয় বিএনপির কোন্দলের কারণে এবার প্রার্থী হিসেবে বুলবুলের অনিশ্চয়তা ছিল। বুলবুলকে প্রার্থী করার আগে দলের নেতাকর্মীদের অনেকে তাকে অযোগ্য হিসেবে তুলে ধরার চেষ্টা করেছিলেন।  দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাসিক নির্বাচনে বুলবুলের পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইটসহ দলের নেতাকর্মীরা।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও ১৪ দলের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের বিপক্ষে শক্ত প্রার্থী দেওয়ার জন্য বিএনপিতে বেশ আগে থেকেই চেষ্টা চলছিল। এক্ষেত্রে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের জনপ্রিয়তা যাচাই-বাছাই করা হয়। মেয়র বুলবুল তার দেওয়া প্রতিশ্রুতি পূরণে কতটা সফল ও ব্যর্থ হয়েছেন তা যাচাই করে দেখা হয়। সেই সঙ্গে মেয়রের দায়িত্ব পালনের সময় তার ব্যবহারে সাধারণ মানুষ বুলবুলের প্রতি খুশি নাকি নাখোশ এসব বিষয় বিশ্লেষণ করা হয়েছে। সম্প্রতিক সময়ে দলীয় বিভিন্ন পর্যায় থেকে এসব বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। সেই সঙ্গে বুলবুলই প্রার্থী থাকবেন নাকি বিকল্প কোনও প্রার্থীকে দিলে ভালো ফল আসবে এনিয়ে দলের বিভিন্ন পর্যায়ে আলোচনা হয়েছে। সেখান থেকে পাওয়া তথ্য বিশ্লেষণের পর দলের গুরুত্বপূর্ণ একটি অংশ সিদ্ধান্ত নেয় এই মুহূর্তে বুলবুলের চেয়ে শক্ত প্রার্থী মিজানুর রহমান মিনু। মিনু দীর্ঘ দিন ধরে মেয়র এবং সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা ভালো ফল বয়ে আনতে সক্ষম হবে। এরই প্রেক্ষিতে বুলবুলের বদলে মিনুকে মেয়র পদে প্রার্থী করার জন্য প্রস্তাব দেওয়া হয়। অবশ্য বুলবুলের পক্ষেও একটি অংশ অবস্থান নিয়েছিল।

এসব বিষয়ে জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আমার ছোট ভাই। পাঁচ বছরের জন্য নির্বাচিত হলেও নানা কারণে সে  ঠিকঠাকভাবে দায়িত্ব পালন করতে পারেনি। তাই নগরবাসীর প্রত্যাশা পুরণের জন্য বুলবুলই মনোনয়ন নিয়ে আবারও নির্বাচনি মাঠে থাকুক। সেই সঙ্গে বুলবুলকে বিজয়ী করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন আমি ১৭ বছর রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের চেয়ারে ছিলাম। দল যদি মনে করে আগামী সংসদ সদস্য নির্বাচন করবো। এজন্য আমি প্রস্তুতি নেওয়া শুরু করেছি।

বুলবুল দলীয় মনোনয়ন পাওয়ার আগে নিজেকে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেন রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। এমনকি বুলবুল পাঁচ বছর মেয়র থাকাকালীন তেমন উন্নয়ন করতে পারেনি বলেও তিনি মন্তব্য করেছিলেন।

যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট শুক্রবার সন্ধ্যায় মোবাইল ফোনে বললেন, আমি  ‘মৌখিকভাবে কেন্দ্রের মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু তারা বুলবুল ভাইকে মনোনয়ন দিয়েছে। আমরা দলের সিদ্ধান্তকে সম্মান জানাই। নির্বাচনে সবাই বুলবুল ভাইয়ের পক্ষে কাজ করবো। বিভেদ ভুলে সবাইকে দলের প্রার্থীকে নির্বাচিত করার জন্য কাজ করতে হবে।

বর্তমান মেয়র ও বিএনপির চুড়ান্ত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন,‘বিএনপি নির্বাচনি মুখী একটি দল। এখানে ছোট-খাট নেতাকর্মীদের মধ্যে বিভেদ থাকতে পারে। তবে নির্বাচনের সময় সবাই দলীয় প্রার্থীকে মেনে নিয়ে নির্বাচনি ময়দানে ঝাপিয়ে পড়বে। এনিয়ে আমাদের দলের নেতাকর্মীদের নিয়ে বিন্দুমাত্র সন্দেহের অবকাশ নেই। কারণ সবার কাছে প্রার্থীর চেয়ে দল বড়। তাই দলের মর্যাদা রক্ষা করার জন্য ভেদাভেদ ভুলে কাজ করবেন।

 

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সরকারি প্রতিষ্ঠানে একাধিক পদে চাকরি
সরকারি প্রতিষ্ঠানে একাধিক পদে চাকরি
এখনই হচ্ছে না হকির শিরোপা নিষ্পত্তি, তাহলে কবে?
এখনই হচ্ছে না হকির শিরোপা নিষ্পত্তি, তাহলে কবে?
রবিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
রবিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
চুয়াডাঙ্গায় ৪২ পেরোলো তাপমাত্রা, জনজীবনে হাঁসফাঁস
চুয়াডাঙ্গায় ৪২ পেরোলো তাপমাত্রা, জনজীবনে হাঁসফাঁস
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি