X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

লঞ্চে পুলিশের সঙ্গে অস্ত্রধারীদের বাক-বিতণ্ডা, ২৬ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল প্রতিনিধি
১৭ জুলাই ২০১৮, ১৩:৪২আপডেট : ১৭ জুলাই ২০১৮, ১৪:৪৫

মামলার এজাহার

গত শনিবার (১৪ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে সুন্দরবন-১১ লঞ্চের ভিআইপি লাউঞ্জে পুলিশের সঙ্গে বিতর্ক এবং সংঘাতের জের ধরে মামলা হলেও তিন দিনেও কেউ গ্রেফতার হয়নি।

রবিবার ( ১৫ জুলাই) রাতে সরকারি কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশ সদস্যদের মারধরসহ অপহরণের চেষ্টার অভিযোগে বরিশাল কোতোয়ালি থানার এসআই  নিজাম মাহামুদ ফকির বাদী হয়ে ফৌজদারী আইনের ১৪৩, ৩৪২, ১৮৫, ৩৫৩, ৩৩২, ৩৩৩, ৩০৭ ও ৩৪ ধারায় একটি মামলা (নম্বর ৩৩/১৮) করেছে। মামলায় সৈকত ইমরান নামে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই মহিউদ্দিন মাহিকে জানান, মামলার তদন্ত চলছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের জানান, বিষয়টি গণমাধ্যমে যেভাবে এসেছে, তা সঠিক নয়। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। তাছাড়াও পুলিশের পক্ষ থেকে একটি আনুষ্ঠানিক বক্তব্য খুব শিগগিরই গণমাধ্যমে পাঠানো হবে।

মামলায় বর্ণিত অভিযোগের বরাত দিয়ে তদন্ত কর্মকর্তা জানান, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান শনিবার (১৪ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মেদ ও প্রাধনমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হাসানকে বিদায় জানানোর জন্য বরিশাল কেন্দ্রীয় লঞ্চঘাটে অবস্থানরত সুন্দরবন-১১ লঞ্চে যান।

তারা লঞ্চের ভিআইপি লাউঞ্জে প্রবেশ ঢুকেই দেখতে পান, দাড়িওয়ালা মধ্য বয়সী এক ব্যক্তি একটি বড় অস্ত্র হাতে নিয়ে সোফার উপরে বসে আছেন।

ডিআইজি ও পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) নিজেদের পরিচয় দিয়ে ভিআইপি লাউঞ্জে উপস্থিত ভিআইপি যাত্রী ব্যতীত অতিরিক্ত লোকজনকে সংরক্ষিত এলাকা ছেড়ে অন্যত্র যাওয়ার অনুরোধ এবং ভিআইপি লাউঞ্জে দুই সচিব আসার বিষয়ে জানান।

এসময় নির্বাচন ও দুই সচিবের নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশ কমিশনারের স্টাফ অফিসার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম অস্ত্রধারী ওই ব্যক্তিকে অস্ত্রের লাইসেন্স দেখানোর জন্য অনুরোধ জানান।

কিন্তু অস্ত্রধারী ওই ব্যক্তি তার অস্ত্রের লাইসেন্স দেখাতে না চাইলে পুলিশ কমিশনারের দেহরক্ষী কন্সটেবল হাসিব ওই ব্যক্তিকে ভিআইপি লাউঞ্জ থেকে বাহিরে যাওয়ার জন্য অনুরোধ করেন।

অনুরোধে ক্ষিপ্ত হয়ে অস্ত্রধারী ব্যক্তির সঙ্গে থাকা সৈকত ইমরান নামে অপর এক ব্যক্তি কমিশনারের দেহরক্ষীর সঙ্গে মারমুখি হয়ে তর্ক-বিতর্কে জড়িয়ে পরে। তারপর সে তার সঙ্গীদের নিয়ে পুলিশ কন্সটেবল হাসিবকে এলোপাতাড়ি মারধর করে।

পুলিশ কমিশনারের স্টাফ অফিসার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম তাদের থামাতে চেষ্টা করলে কন্সটেবলসহ তাকেও মারধর করা হয়।

এসময় বিএমপি মিডিয়া বিভাগে কর্মরত কন্সস্টেবল ওবায়েদ ঘটনার ছবি তুলতে চাইলে আসামিরা তাকে মারধর করে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং তাকে গুরুতর আহত  করে।

পুলিশ কমিশনারে স্টাফ অফিসার ও বডিগার্ড মো. হাসিবকে আক্রমনকারিরা গুলি এবং হত্যার উদ্দেশ্যে অপহরণের চেষ্টাও করে।

পুলিশ কমিশনার বিষয়টি বিএমপি কন্ট্রোল রুমে জানালে কোতোয়ালি  থানার অফিসার ইনচার্জ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), কোতোয়ালী  থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইউক্রেনের অন্তত ৭টি প্যাট্রিয়ট সিস্টেম প্রয়োজন: ন্যাটোকে জেলেনস্কি
ইউক্রেনের অন্তত ৭টি প্যাট্রিয়ট সিস্টেম প্রয়োজন: ন্যাটোকে জেলেনস্কি
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
শিশু হাসপাতালে তিন দিনের ব্যবধানে দুবার আগুন!
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
এনার্জি মাস্টার প্ল্যান সংশোধনের দাবিব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
সর্বাধিক পঠিত
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান