মাগুরায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

Send
মাগুরা প্রতিনিধি
প্রকাশিত : ২০:২৬, আগস্ট ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:২৬, আগস্ট ১২, ২০১৮

যাবজ্জীবন

মাগুরায় ইবাদত হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন ও দুইজনের সশ্রম কারাদণ্ড দিয়েছে মাগুরা জেলা ও দায়রা জজ আদালত। রবিবার মাগুরার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মাফজুর রহমান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলো, মহিউদ্দিন, মোশারফ হোসেন, শের আলী এবং তিন বছরের দণ্ডপ্রাপ্ত দুইজন হলো, আব্দুল গনি মোল্যা ও জাহাঙ্গীর হোসেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন জানান, ২০১০ সালের ২৬ জুন ইবাদত খুন হন। এ খুনের ঘটনায় ১১ জনকে আসামি করে নিহতের পরিবারের সদস্য সিরাজুল ইসলাম থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওই বছরের ১৯ সেপ্টেম্বর ৩ জনকে বাদ দিয়ে ৮ জনের নামে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার বিচার চলাকালিন সময় দুইজন আসামি মারা যান। বাকি ৬ জনের মধ্যে ৫ জনের বিরুদ্ধে এই রায় দেন আদালত। অপরাধ প্রমাণিত না হওয়ায় একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শেরআলী বিদেশে পলাতক রয়েছে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম নবী বলেন,‘বাদীর এজাহারে সাজা দেওয়ার মতো কোনো উপদান ছিল না। মামলায় আসামি পক্ষ সঠিক বিচার পায়নি। এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো।’

 

/জেবি/

লাইভ

টপ