জামায়াত নেতা শাহজাহান চৌধুরী রিমান্ডে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ০৫:০০, আগস্ট ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৫:১০, আগস্ট ১৩, ২০১৮

শাহজাহান চৌধুরী

বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় জামায়াত নেতা শাহজাহান চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১২ আগস্ট) চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান এ রিমান্ড মঞ্জুর করেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। ২০১৫ সালের মে মাসে নগরীর চকবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করা হয় বলে জানান কাজী শাহাবুদ্দিন আহমেদ।

এর আগে গত ৬ আগস্ট আরও এক মামলায় শাহজাহান চৌধুরীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শাহাবুদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কারাগারে থাকা জামায়াত নেতা শাহজাহান চৌধুরীকে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করে নগর গোয়েন্দা পুলিশ। শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

প্রসঙ্গত, গত ৩ আগস্ট নগরীর খুলশী থানাধীন মুরগির ফার্ম এলাকার একটি বাসা থেকে শাহজাহান চৌধুরীসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে গ্রেফতার নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর নগর গোয়েন্দা পুলিশ জানিয়েছিল, ওই বাসায় জামায়াত নেতাকর্মীরা শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার পাশাপাশি এই আন্দোলনকে ঘিরে নাশকতার পরিকল্পনা করছিলেন। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় গত ৬ আগস্ট শাহজাহান চৌধুরীর দুই দিনের রিমান্ডে মঞ্জুর করেন আদালত।

 

/এমএ/

লাইভ

টপ