X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঈদ ঘিরে রাজশাহীতে গণসংযোগে তৎপর মনোনয়নপ্রত্যাশীরা

রাজশাহী প্রতিনিধি
২২ আগস্ট ২০১৮, ০৫:০০আপডেট : ২২ আগস্ট ২০১৮, ০৫:০৪

rajshahi ঈদকে কেন্দ্র করে ফাঁকা হয়ে গেছে রাজশাহী শহর। গত কয়েকদিনে শহর ছেড়েছেন সারাবছর কর্মসূত্রে শহরে থাকা অনেকে। তবে ফিরে এসেছেন রাজধানীসহ বিভিন্নস্থানে বসবাসকারী রাজশাহীবাসী। সেই সুযোগ কাজে লাগিয়ে গণসংযোগে তৎপরতা চালাচ্ছেন আগামী নির্বাচনে রাজশাহী জেলার বিভিন্ন আসনের মনোনয়নপ্রত্যাশীরা। বাড়ি বাড়ি গিয়ে এলাকাবাসীর সাথে  শুভেচ্ছা বিনিময় ছাড়াও স্থানীয় হাট-বাজারে ছোটখাট মতবিনিময় সভাও করছেন তারা।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ডিসেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কথা রয়েছে। ধারণা করা হচ্ছে, ঈদের পরেই ঘোষণা হতে পারে তফসিল।  ফলে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপ্রত্যাশীরা আঁটঘাট বেধেই গণসংযোগ করছেন। খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী জেলার ৬টি সংসদীয় আসন থেকে মনোনয়নপ্রত্যাশী রয়েছেন সবমিলিয়ে ৩০ থেকে ৪০জন। বিভিন্ন দলের নেতাকর্মী ও মনোনয়নপ্রত্যাশীরা বলছেন, ঈদের সময়ে প্রচার-প্রচারণা ও গণসংযোগ করছেন এসব প্রার্থীরা।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, ঈদ মানেই তো উৎসব। আর রাজনীতি ঈদের সাথেও সম্পর্ককৃত। ফলে মনোনয়নপ্রত্যাশীরা তো ঈদে প্রচার-প্রচারণা করবেই। আর যেহেতু ডিসেম্বর মাসে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে, ফলে নৌকার বিজয়ের জন্য এই সময় দলীয় প্রচার-প্রচারণা করতে চাই।

রাজশাহী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন জানান বাঘা-চারঘাট আসন থেকে মনোনয়ন চান তিনি। ঈদের পরেরদিন এলাকায় গিয়ে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। এই বিএনপি নেতা বলেন, ‘নেত্রী জেলখানায় থাকায় উৎসবের সময়ে মানুষের সাথে সাক্ষাত করে দলকে সংগঠিত করবো।’

জেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, দলের নীতিনির্ধারণী পর্যায় থেকে নেতাকর্মীদের নিজ নিজ এলাকার অভাবগ্রস্ত মানুষের খবর নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে নিজ নিজ এলাকার সমস্যা চিহ্নিত করে তা অবিলম্বে সমাধানের প্রতিশ্রুতিও দিতে বলা হয়।

ঈদ ঘিরে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের নির্বাচনী এলাকা দাপিয়ে বেড়াচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি। সরকারের সফলতা ও উন্নয়ন প্রচারের পাশাপাশি নিজের অবস্থান তুলে ধরে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন তিনি। বসে নেই এ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী অপর দুই নেতা। তারা হলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মতিউর রহমান এবং তানোরের মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী। নির্বাচনি এলাকায় ঘুরে বেড়িয়ে নিজের অবস্থান তৈরি করার চেষ্টা করছেন তারা।

ভোটের মাঠে রয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও নগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকারও।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নিজ নির্বাচনি এলাকায় দৌড়ঝাপ করছেন তরুণ সাংসদ আয়েন উদ্দিন। আর সরকারের সফলতা ও উন্নয়ন প্রচারের পাশাপাশি নিজেদের অবস্থান তুলে ধরে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন এ আসনের অপর মনোনয়নপ্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু।

নিজ নির্বাচনি এলাকায় অবস্থান করে গত ১০ বছরে সরকারের সফলতা ও উন্নয়নের প্রচারে রয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সরকারের সফলতা ও উন্নয়ন তুলে ধরে নিজেদের অবস্থান জানান দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন অপর মনোনয়ন প্রত্যাশী বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু এবং তাহেরপুর পৌরসভার দুইবারের তরুণ মেয়র আবুল কালাম আজাদ।

ভোটের মাঠে রয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ আব্দুল ওয়াদুদ দারা। নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ করার চেষ্টায় কৃষকদের সঙ্গে ধানের চারা রোপনেও নেমে পড়ছেন তিনি। সোমবার (২০আগস্ট) বিকালে ভ্যানে চড়ে পুঠিয়ার টুনাপাড়া বিলে গিয়ে কৃষকদের সঙ্গে নেমে পড়েন তিনি।

পাশাপাশি ভোটের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন এ আসনের আরও তিন মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও জেলার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মনসুর রহমান।

ঈদের আগের দিন থেকে নিজ নির্বাচনি এলাকায় থাকছেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলাম। নৌকার পক্ষে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে ভোটারদের কাছে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সফলতা তুলে ধরছেন তিনি। এছাড়াও ভোটের মাঠে রয়েছেন আরও দুই মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি রায়হানুল হক রায়হান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু।

 

/জেজে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক