কুয়েটে ভর্তির আবেদন শুরু, খুবিতে শনিবার

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩৫, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৭:৪৭, সেপ্টেম্বর ১৪, ২০১৮

 খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে পূরণ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে এ প্রকিোয়া। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। আর পরীক্ষা হবে ২৭ অক্টোবর।

কুয়েটে টাকা জমা দেওয়ার শেষ সময় ২৪ সেপ্টেম্বর বিকাল ৫টা এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১১ অক্টোবর। এবার কুয়েটে তিনটি অনুষদের ১৬ বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। কুয়েটের ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী ওয়েবসাইটে পাওয়া যাবে।

আর খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামীকাল শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে, চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। খুবিতে ১৭ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ ইউনিটের’ অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি ইউনিটের’ অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে চারুকলা ইনস্টিটিউটের জন্য পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত হবে। বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি ইউনিটের’ অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও ভর্তি সংক্রান্ত যেকোনও তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণে কোনও সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বরে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে। খুবির ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

/এসটি/

লাইভ

টপ