মৎস্যজীবীদের ভাগ্য পরিবর্তনে সুনামগঞ্জে প্রার্থী হতে চান ইসলাম আলী

Send
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫১, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:০২, সেপ্টেম্বর ১৪, ২০১৮

সংবাদ সম্মেলনে ইসলাম আলীজেলার মৎস্যজীবীদের ভাগ্য পরিবর্তন করতে  সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর- দক্ষিণ সুনামগঞ্জ) আসনে প্রার্থী হতে চান বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ও জাতীয় মৎস্যজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ইসলাম আলী। শুক্রবার শহরের পুরাতন শিল্পকলা একাডেমির  হলরুমে আয়োজিত সংবাদ  সম্মেলনে তিনি একথা জানান।

ইসলাম আলী  বলেন, সিলেট বিভাগে বিপুল সংখ্যক মৎস্যজীবীর বাস। দীর্ঘদিন ধরে মৎস্যজীবীরা একটি গুরুত্বপূর্ণ  বিষয়ে সম্পৃক্ত থাকলেও তাদের ভাগ্যের কোনও পরিবর্তন হয়নি। বর্তমান সরকার ‘জাল যার জলা তার’ নীতি প্রবর্তন করে মৎস্যজীবীদের উন্নয়নের কাজ করে যাচ্ছে। এলাকাবাসীর কাঙ্ক্ষিত  উন্নয়ন নিশ্চিত করতে আগামী নির্বাচনে তিনি এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোয়ন প্রত্যাশী। সে লক্ষ্যে তিনি দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলায় গ্রামগুলোতে গণসংযোগ শুরু করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, দেশে প্রায় এককোটি মৎস্যজীবী সম্প্রদায়ের লোকের বসবাস। তাদের সংগঠিত করে দেশের মৎস্য ও মৎস্যজীবী সম্প্রদায়ের জীবনমানের উন্নয়ন করা সম্ভব।

তিনি অভিযোগ করে বলেন, বর্তমান সংসদ সদস্য এলাকার উন্নয়নে তেমন কোনও ভূমিকা না রাখায় সুনামগঞ্জ-৩ আসন উন্নয়নের দিক থেকে অনেক পেছনে পরে আছে।

 

/এসটি/

লাইভ

টপ