শাহ আমানতে দু’দফায় ৮ কেজি সোনা উদ্ধার

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৯:৩৭, সেপ্টেম্বর ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৪১, সেপ্টেম্বর ১৬, ২০১৮

সোনার বার (ফাইল ছবি)

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে রবিবার (১৬ সেপ্টেম্বর)  রিজেন্ট এয়ারওয়েজের দুটি ফ্লাইট থেকে  ৮ কেজি ১৫০ গ্রাম সোনা উদ্ধার করেছে কাস্টম কর্মকর্তারা। এ ঘটনায় প্রথম ফ্লাইটের দুই যাত্রীকে কাস্টম কর্মকর্তারা আটক করলেও পরের ফ্লাইটের কাউকে আটক করতে পারেনি তারা।

কাস্টম হাউসের সহকারী কমিশনার মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রবিবার সকালে মাস্কট থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। এই বিমানের দুই যাত্রীর মালামাল স্ক্যানিংয়ের সময়  ১০টি সোনার বার উদ্ধার করেছে কাস্টম কর্মকর্তারা। ফ্রাইপ্যানের হাতলের ভেতর লুকিয়ে  সোনার বারগুলো পাচারের চেষ্টা করছিল তারা। এ ঘটনায় ওই দুই যাত্রীকে আটক করা হয়েছে।

আটক দুই যাত্রী হলেন, ফটিকছড়ির আসাদুজ্জামান ও রাঙ্গুনিয়ার কামাল উদ্দিন।

মাহবুবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মালামাল স্ক্যানিং করার সময় সোনার অস্তিত্ব ধরা পড়ে। পরে মালামালের বক্স খুলে তাতে থাকা একটি ফ্রাইপ্যানের হাতলে লুকানো অবস্থায় সোনার বারগুলো পাওয়া যায়।  এ ঘটনায় ওই দুই যাত্রীকে আটক করা হয়েছে। উদ্ধার করা সোনার বারের ওজন ১ কেজি ১৬০ গ্রাম।

তিনি আরও জানান, এরপর দুপুরে ব্যাংকক থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের আরেকটি ফ্লাইট থেকে আরও ৬ কেজি ৯৯০ গ্রাম সোনা উদ্ধার করে কাস্টমস কর্মকর্তারা। ওই ফ্লাইটের একটি সিটের নিচে একটি হলুদ ব্যাগের ভেতরে সোনার বারগুলো পরিত্যক্ত অবস্থায় দেখে কাস্টম কর্মকর্তাদের জানায় পরিচ্ছন্নতা কর্মীরা। ব্যাগে ৬০টি সোনার বার পাওয়া গেছে। উদ্ধার করা এই সোনার ওজন ৬ কেজি ৯৯০ গ্রাম।

/টিএন/

লাইভ

টপ